শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ ১২:৩৭:৪০ পিএম

ফরহাদ রেজার ঝড়ে প্রাইম দোলেশ্বরের জয়

খেলাধুলা | শনিবার, ২৪ মার্চ ২০১৮ | ০৬:৫৮:২০ পিএম


জয়ের জন্য প্রয়োজন ২৫৯ রান। ১৭৭ রানেই পড়লো ৭ম উইকেট। জয়ের আশা তখনই ছেড়ে দিয়েছিল হয়তো প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। কিন্তু ক্রিকেটে তো শেষ বলে কথা নেই। যে কোনো সময় যে কেউ ত্রাণকর্তার ভুমিকায় আবির্ভূত হতে পারে। যেমনটা হলেন ফরহাদ রেজা। এক সময়ে জাতীয় দলের পরীক্ষিত অলরাউন্ডার। বল হাতেই যাকে সবাই চেনে বেশি; কিন্তু আট নম্বরে নেমে ব্যাট হাতে এতটা ঝড় তুলবেন তিনি, কে ভাবতে পেরেছিল?
ফরহাদ রেজার নিজেরও ভাবতে পারার কথা নয়। তবুও, দিনটি ছিল তার। সৌভাগ্যও ছিল সাথে। ফলে, মাত্র ৩৭ বল খেলে ৬৮ রানের ঝড়ো ইনিংস খেলে সুপার লিগের প্রথম ম্যাচেই প্রাইম দোলেশ্বরকে দুর্দান্ত এক জয় উপহার দিলেন তিনি। বরং, ১১ বল হাতে রেখেই খেলাঘর সমাজকল্যাণ সমিতির বিপক্ষে প্রাইম দোলেশ্বরকে ৩ উইকেটের দারুণ জয় এনে দেন ফরহাদ রেজা।
৮ম উইকেটে ফরহাদ রেজার সঙ্গে দারুণ জুটি বাধেন শাহানুর রহমান। ২৩ বলে ১৯ রান করেন তিনি। অথচ, এ দু’জনের ৮৭ রানের জুটির আগে নিয়মিত বিরতিতেই উইকেট পড়ছিল প্রাইম দোলেশ্বরের।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ২৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে মোটামুটি জুটি গড়েন ইমতিয়াজ হোসেন এবং লিটন কুমার দাস। ৩৩ রানের জুটি গড়ার পর আউট হয়ে যান লিটন দাস (২৪ রান করে)। ১৯ রান করে বিদায় নেন ইমতিয়াজ। ফজলে মাহমুদ আউট হন ১০ রান করে। নিয়মিত বিরতিতে তখন উইকেট পড়ছেই। মার্শাল আইয়ুব ১৫ রান করে আউট হন।

ফরহাদ হোসেন আউট হন ২২ রান করে। শরিফুল্লাহ বিদায় নেন ৩০ রান করে। ৩৫ রান করে আউট হন ইকবাল আবদুল্লাহ। সব মিলিয়ে ১৭২ রানে ৭ উইকেট হারিয়ে যখন ধুঁকছিল প্রাইম দোলেশ্বর, তখনই ঘুরে দাঁড়ান ফরহাদ রেজা। সঙ্গে নেন শাহানুর রহমানকে। দু’জনই মিলেই প্রাইমকে এনে দেন বিস্ময়কর জয়।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সূচনাটা ভালো এনে দেন রবিউল ইসলাম রবি এবং মাহিদুল ইসলাম আকন। ২৪ রান করে মাহিদুল আউট হয়ে গেলেও রবি খেলেন ৬২ রানের ইনিংস। অমিত মজুমদার খেলেন ৫০ এবং আল মেনারিয়া খেলেন ৫৪ রানের ইনিংস। পরের ব্যাটসম্যানরা আর দাঁড়াতেই পারেনি প্রাইমের বোলারদের সামনে। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ দাঁড়ায় ২৫৮ রান।
আরাফাত সানি ৪৫ রান দিয়ে একাই নেন ৫ উইকেট। ২ উইকেট নেন ফরহাদ রেজা। স্বাভাবিকভাবেই ম্যাচ সেরা নির্বাচিত হলেন ফরহাদ রেজা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন