বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ ১১:০৯:৩৩ এএম

সাকিবের জন্মদিনে আইসিসির শুভেচ্ছা

খেলাধুলা | শনিবার, ২৪ মার্চ ২০১৮ | ০৮:১০:২৫ পিএম

বিশ্বের অন্যতম সেরা অল রাউন্ডার সাকিব আল হাসানের ৩১তম জন্মদিন আজ। ১৯৮৭ সালের এই দিনে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন সাকিব। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক বাংলাদেশ তো বটেই ক্রিকেট ইতিহাসেই নিজের আলাদা অবস্থান তৈরি করেছেন অনেক আগে। 


জন্মদিনের আগের দিন সাকিবকে শুভেচ্ছা জানাতে ছুটে আসেন হাজারো ভক্ত 

জন্মদিনে দুই ফরম্যাটের বিশ্বসেরাকে শুভেচ্ছা জানাতে ভোলেনি ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। নিজেদের অফিসিয়াল ফেসবুক ও টুইটারে সাকিবকে শুভেচ্ছা জানিয়েছে তারা।

শনিবার আইসিসি তাদের ফেসবুক ও টুইটার পেজে সাকিবের সাদা পোশাকের একটি ছবি পোস্ট করেছে। গেল বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে উইকেট উদযাপনের ছবিটি পোস্ট করে ক্যাপশনে তারা লিখেছে, ‘১০০৭৪ আন্তর্জাতিক রান। ৪৯৮ আন্তর্জাতিক উইকেট (এবং চলমান)। টেস্ট ও ওয়ানডেতে বিশ্বসেরা অল রাউন্ডার। সাকিব আল হাসানকে ৩১তম জন্মদিনের শুভেচ্ছা।’

২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক আঙিনায় পা রাখেন সাকিব। একই বছর নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষেই টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। পরের বছর হয় টেস্ট অভিষেক। ২০০৯ সালের জানুয়ারিতে অল রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে প্রথমবার সেরার আসনে বসেন। 

এরপর অল রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে রাজত্ব করে চলেছেন। কখনো কখানো শীর্ষস্থান হারালেও দুর্দান্ত পারফরমেন্সে আবারো নিজের জায়গা পুনরুদ্ধার করেছেন। বর্তমানে ত্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ৩য় অবস্থানে থাকলেও ওয়ানডে ও টেস্টে যথারীতি চূড়ায় রয়েছেন সাকিব। তার নেতৃত্বে ঘরের মাঠে ২০১১ বিশ্বকাপে খেলেছে বাংলাদেশ। ক’দিন আগে শ্রীলঙ্কার নিদাহাস ট্রফির ফাইনালেও দেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন