বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯ ০৪:০৬:৫৭ এএম

জাবি তে চারদিন ব্যাপি বর্ণাঢ্য আয়োজন

নুর হাছান নাঈম | শিক্ষাঙ্গন | রবিবার, ২৫ মার্চ ২০১৮ | ১০:৪১:৫১ এএম

" মুক্তির আলোয় আলোকিত করি ভুবন " এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ শুরু হতে যাচ্ছে চারদিন ব্যাপি মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব ২০১৮।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যেগে আগামী ২৫ থেকে ২৮ মার্চ বিভিন্ন আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হবে এবারের মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব।

চারদিনব্যাপি এই উৎসবের উদ্বোধন করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ, প্রধান অতিথি হিসেবে থাকবেন সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম।
উৎসবের অন্যান্য দিনের কর্মসূচিতে থাকবেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা জনাব এইচ টি ইমাম,ড. হাসান মাহমুদ এমপি, জনাব এ কে এম এনামুল হক শামীম, এসপি মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, ডা. সারওয়ার আলী, জনাব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি এবং এবাদুল করিম চৌধুরী।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী তিমির নন্দী,সুজেয় শ্যাম,রথীন্দ্রনাথ রায়,ইন্দ্রমোহন রাজবংশী,সৈয়দ হাসান ইমাম,লায়লা হাসান,ডা.অরুপ রতন চৌধুরী এবং পান্না কায়সার।

উৎসবের বণার্ঢ্য আয়োজনে দিনব্যাপি থাকবে আলোচনা সভা, দেশব্যাপি সাংস্কৃতিক ব্যক্তিত্বকে সম্মাননা-স্মারক প্রদান, মঞ্চনাটক, জাগরণের গান ও আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মুক্তিযুদ্ধের ছবি অঙ্কন ও প্রদর্শনী।

এ উপলক্ষ্যে শনিবার বিকেল সাড়ে তিনটায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বলা হয় ২৫ শে মার্চের ভয়াল কালরাতের স্মরণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দেশের দীর্ঘতম আল্পনা অঙ্কনের প্রস্তুতি চলছে। এতে সকলের অংশগ্রহণ উন্মুক্ত থাকবে।

তাছাড়া বিশেষভাবে উল্লেখ করা হয়, ২৬মার্চ মহান স্বাধীনতা দিবসে সকাল আটটা এক মিনিটে কেন্দ্রীয় খেলার মাঠে সমবেত কন্ঠে জাতীয় সংগীত গাওয়া হবে।
সকাল নয়টায় মাননীয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন