শনিবার, ২৩ জুন ২০১৮ ০৪:৫০:৪৪ এএম

কোটা সংস্কারের দাবিতে ভিন্ন কর্মসূচি

মো: নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | রবিবার, ২৫ মার্চ ২০১৮ | ০২:২০:৩৬ পিএম

কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে গলায় সনদ ঝুলিয়ে ও হাতে ঝাড়ু নিয়ে ভিন্ন পন্থায় কর্মসুচি পালণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

এ উপলক্ষে আজ রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এক র‌্যালির আয়োজন করা হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সাবাস বাংলা চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে কোটা সংস্কার আন্দোলন কমিটির রাবি শাখার আহ্বায়ক মাসুদ মুন্নাফ বলেন, ঢাকায় অজ্ঞাতনামা সাত শ জনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, মামলা দিয়ে বাংলাদেশের ইতিহাসে কোনো ছাত্র-আন্দোলন দমানো যায়নি। আমাদের আন্দোলনও দমানো যাবে না।

এ সময় তিনি আরও বলেন, ‘সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা সম্ভব নয়। কিন্তু আমরা কোটা ব্যবস্থা বাতিল নয় সংস্কার চাই। কোটা অবশ্যই থাকবে। তবে কোটার কারণে যেন মেধাবীরা বঞ্চিত না হয়।’

র‌্যালিতে দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। কর্মসূচি থেকে আগামী ২৯ মার্চ দেশব্যাপী বিশ্ববিদ্যালয়, কলেজ, বিভাগ ও জেলা পর্যায়ে নাগরিক সমাবেশের ঘোষণা দেওয়া হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন