রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ ০৩:২৬:৩৮ এএম

মানুষ এই মুহূর্তে অনেক কথাই বলছে: মাশরাফি

খেলাধুলা | সোমবার, ২৬ মার্চ ২০১৮ | ০২:৫১:৩৭ পিএম

অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ বল বিকৃতির ঘটনায় নেতৃত্ব দিয়ে ক্রিকেট দুনিয়ায় ঝড় তুলেছেন। অধিনায়কত্ব থেকে সরে যেতে হয়েছে। আইসিসিও তাঁকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে। আজীবন নিষিদ্ধ হতে পারেন বর্তমান ক্রিকেটের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

ইএসপিএন–ক্রিকইনফো জানিয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়ার আচরণবিধি অনুযায়ী স্মিথকে অাজীবন নিষিদ্ধ করা হতে পারে। নিষিদ্ধ করা হতে পারে সহ–অধিনায়ক
ডেভিড ওয়ার্নারকেও।

অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের নৈতিকতা বিভাগের প্রধান লেইন রয় ও দলের পারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ডকে ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকায় পাঠানো হয়েছে। সেখানে পুরো বিষয়টি তদন্ত করে দেখবেন তাঁরা। কথা বলবেন অধিনায়ক স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটের সঙ্গে। এরপর শুনানি শেষে তাঁরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। সে সময়ই নির্ধারিত হবে কতটা গুরুতর শাস্তি পাবেন স্মিথ, ব্যানক্রফট ও ওয়ার্নাররা।

এ ব্যাপারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্ত্তোজা বলেন,‘আইসিসি আইনের স্পষ্ট উল্লেখ আছে আমরা কি করতে পারি আর কি করতে পারি না। দক্ষিণ আফ্রিকায় যা ঘটেছে তা প্রথমত আইনের বিরুদ্ধে এবং দ্বিতীয়ত টিম স্পিরিটের বিরুদ্ধে।এটি স্মিথদের জন্য একটি বড় লজ্জা।স্মিথ অবশ্যই এখন একটা কঠিন মুহূর্তের মধ্য দিয়ে যাচ্ছেন।তবে একই সময়ে আপনি যদি আইন ভঙ্গ করেন তবে আপনাকে শাস্তি পেতে হবে ’।

বাংলাদেশ দল নিয়ে মাশরাফি বলেন,‘ আমাদের এখন তিন ফরম্যাটে ২ জন অধিনায়ক। আমি সবসময় আমার দলকে অনুপ্রানিত করেছি ফেয়ার ক্রিকেট খেলার জন্য। গত দুই দশক যাবত ক্রিকেট খেলছি।সবসময় সততার সাথে খেলার চেষ্টা করেছি।’।

৩৪ বছর বয়সী মাশরাফি বলেন,‘ মানুষ এই মুহূর্তে অনেক কথাই বলছে। অপরাধীদের শাস্তি হবে এবং কিছু সময়ের পরে এটি স্বাভাবিক হয়ে যাবে।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন