শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ১০:৩৭:০০ পিএম

সিকান্দার রাজার অনবদ্য ৯০, মমিনুলদের দুর্দান্ত জয়

খেলাধুলা | বুধবার, ২৮ মার্চ ২০১৮ | ০১:৫২:৪৪ এএম

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে আজ সুপার লিগের ম্যাচে মাঠে নেমেছিলো গাজি গ্রুপ ক্রিকেটার্স এবং খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। আর সকাল ৯টায় শুরু হওয়া এই ম্যাচে খেলাঘরকে ৩৪ রানে হারিয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে জহুরুল ইসলামের গাজি গ্রুপ।

এদিন ম্যাচের শুরুতে টসে জিতে গাজি গ্রুপকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন খেলাঘরের অধিনায়ক নাজিমউদ্দিন। এরপর ব্যাটিংয়ে নেমে জিম্বাবুইয়ান রিক্রুট সিকান্দার রাজা এবং টাইগার ওপেনার ইমরুল কায়েসের হাফসেঞ্চুরিতে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০৪ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড়া করায় গাজি গ্রুপ।

মাত্র দুই দিন আগেই বিশ্বকাপ কোয়ালিফায়ার ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৩ রানের ব্যবধানে হেরে গিয়েছিলো সিকান্দার রাজার জিম্বাবুয়ে। আর এর ফলে ২০১৯ বিশ্বকাপের স্বপ্ন ভেস্তে যায় জিম্বাবুইয়ানদের। এবার হয়তো সেই আক্ষেপ ডিপিএলে খেলতে এসেই মিটিয়েছেন রাজা।

আজ ব্যাট হাতে ৯০ রান করে আউট হয়েছেন তিনি। অপরদিকে ইমরুল কায়েস খেলেছেন ৫৬ বলে ৬৩ রানের অনবদ্য একটি ইনিংস। এছাড়াও মমিনুল হক ৪৭, নাদিফ চৌধুরী ৪৫ এবং আসিফ আহমেদ ৩২ রান করেন।

খেলাঘরের পক্ষে দারুণ বোলিং করেছেন বাঁহাতি স্পিনার তানভির ইসলাম। ১০ ওভারে ৪৩ রান খরচায় ৩ উইকেট শিকার করেছেন তিনি। অপরদিকে মাসুম খান নিয়েছেন ২টি উইকেট।

গাজির ছুঁড়ে দেয়া ৩০৫ রানের বিশাল লক্ষ্যে এরপর খেলতে নেমে দুই ওপেনার রবিউল ইসলাম রবি এবং মাহিদুল ইসলাম অঙ্কনের ১০৮ রানের জুটিতে উড়ন্ত সূচনা পেয়েছিলো খেলাঘর। কিন্তু ৬৭ রান করে রবি ফিরে গেলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খেলাঘর। ২০০ রানের কোটা পার হওয়ার আগেই তারা ৫ উইকেট খুইয়ে বসে।

এরপর শেষের দিকে মাসুম খানের ৪৪ রানের ইনিংসে পরাজয়ের ব্যবধানই শুধু কমাতে সক্ষম হয়েছে খেলাঘর দলটি। শেষ পর্যন্ত অলআউট না হলেও গাজি গ্রুপের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে তাদের ইনিংস থামে ৯ উইকেটে ২৭০ রানে। খেলাঘরের পক্ষে রবিউল ইসলাম রবি ছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ ৬৯ রান করেন অঙ্কন। এছাড়াও আল মেনেরিয়া ২৫ এবং রাফসান আল মাহমুদ ২০ রান করেন।

গাজি গ্রুপের হয়ে ৪৩ রান ৩টি উইকেট শিকার করেছেন পেসার আবু হায়দার রনি। আর মেহেদি হাসান নিয়েছেন ২টি করে উইকেট। অপরদিকে সিকান্দার রাজা, নাইম হাসান এবং মমিনুল হক প্রত্যেকে পেয়েছেন ১টি করে উইকেট।

গাজি গ্রুপ ক্রিকেটার্স-

জহুরুল ইসলাম (অধিনায়ক), ইমরুল কায়েস, মমিনুল হক, মেহেদি হাসান, সিকান্দার রাজা, নাদিফ চৌধুরী, আসিফ আহমেদ, জাকের আলি (উইকেটরক্ষক), আবু হায়দার রনি, নাইম হাসান, টিপু সুলতান।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি-

রবিউল ইসলাম রবি, মাহিদুল ইসলাম অঙ্কন (উইকেটরক্ষক), অমিত মজুমদার, আল মেনেরিয়া, রাফসান আল মাহমুদ, নাজিমউদ্দিন (অধিনায়ক), মাসুম খান, নিরজান ভদ্র, মোহাম্মদ সাদ্দাম, তানভির ইসলাম, আনজুম আহমেদ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন