মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮ ১২:৩৮:০৩ পিএম

মানিকগঞ্জে পরিবহন ধর্মঘট

জেলার খবর | মানিকগঞ্জ | বুধবার, ২৮ মার্চ ২০১৮ | ০১:০০:৫৩ পিএম

চাঁদাবাজি বন্ধসহ পাঁচ দফা দাবিতে গাবতলী বাস-মিনিবাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট মানিকগঞ্জে ঢিলেঢালাভাবে চলছে।

সকাল থেকেই ঢাকার উদ্দেশে শুভযাত্রা, যাত্রীসেবা পরিবহনের বাস চলাচল করলেও দূরপাল্লার কোনো পরিবহন চলতে দেখা যায়নি। স্বাভাবিক রয়েছে ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার চলাচলও।

মানিকগঞ্জ জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস, অটোটম্মে ওনার্স গ্রুপ নামের দুটি সংগঠনের মধ্যে টার্মিনাল দখল নিয়ে গত কয়েক মাস ধরে দ্বন্দ্ব চলে আসছে।

দুই পক্ষই নিজেদের বৈধ কমিটি বলে দাবি করছে। এরই জের ধরে একপক্ষ গাবতলী বাস-মিনিবাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের সঙ্গে সমন্বয় করে এই অবরোধের ডাক দেয়।

তবে মানিকগঞ্জের পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলো এই ধর্মঘটের বিরোধিতা করে।

তারই পরিপ্রেক্ষিতে যানবাহন চলাচলে কেউ যাতে বাধার সৃষ্টি না করে এজন্য মাঠে রয়েছেন মানিকগঞ্জের পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা। মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, গোলড়া, পাটুরিয়া ফেরিঘাটসহ বিভিন্ন স্থানে তারা অবস্থান নিয়েছেন। তবে ধর্মঘট আহ্বানকারীদের কাউকে রাস্তায় পাওয়া যায়নি।

এক পক্ষের নেতৃত্বে রয়েছেন শ্রমিক লীগের জেলা সভাপতি বাবুল সরকার, আরেক পক্ষে রয়েছেন মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ।

জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারাও দুই গ্রুপে অবস্থান নেয়ায় পরিস্থিতি আরও জটিল হয়েছে।

জানা গেছে, শ্রমিক লীগ সভাপতি বাবুল সরকারের ইশারাতেই ঢাকা জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে ধর্মঘট আহ্বান করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন