সোমবার, ২৩ জুলাই ২০১৮ ১১:৫৯:২৭ এএম

শুভ জন্মদিন সাকিব খান

বিনোদন | বুধবার, ২৮ মার্চ ২০১৮ | ০১:১৭:১৪ পিএম

ঢালিউড কিংখ্যাত নায়ক শাকিব খানের জন্মদিন আজ। এ তারকার জন্মদিন মানেই বিশেষ কিছু। তবে তার অগণিত ভক্ত একদিন আগে থেকেই তাকে শুভেচ্ছা জানাতে শুরু করেন। তারা প্রিয় নায়ককে ফোনে না পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুভেচ্ছা বার্তা পোস্ট করে চলেছেন গতকাল থেকেই।

জন্মদিনে ঢালিউড কিং কি করছেন, এ দিনটিতে কোথায় থাকবেন তিনি কিংবা তার এই বিশেষ দিনটি কেমন কাটবে জানতে চাইলে শাকিব খান বলেন, আমি এখন চট্টগ্রামে। গত ২৩শে জানুয়ারি অস্ট্রেলিয়ার সিডনিতে আশিকুর রহমান পরিচালিত ‘সুপার হিরো’ ছবির শুটিং শুরু করেছিলাম।

গতকাল থেকে শুরু হয়েছে এ ছবির দ্বিতীয় লটের শুটিং। তাই বলতে গেলে কাজের মধ্য দিয়েই বিশেষ দিনটি পার হয়ে যাচ্ছে। জন্মদিনে ভক্তদের কাছ থেকে অনেক শুভেচ্ছা বার্তা পাচ্ছি এটাই আমার কাছে বড় উপহার। আর আজ ইউটিউবে উন্মোচিত হবে আমার নিজের নামে অফিসিয়াল চ্যানেল ‘শাকিব খান অফিসিয়াল’। বঙ্গবিডি প্ল্যাটফরম থেকে এ চ্যানেলটি প্রকাশ করা হবে। নিজের কিছু উল্লেখযোগ্য কাজ ও নতুন ছবিগুলোর কিছু ইউটিউব স্বত্ব নিজের নামে রাখার পরিকল্পনা আছে এ চ্যানেলের মাধ্যমে।

আজ চট্টগ্রামের শুটিং স্পট থেকে ঢাকায় এসে বঙ্গবিডির আয়োজনে একটি অনুষ্ঠানে অংশ নেব। এভাবেই দিনটি কেটে যাবে বলে জানান এ তারকা। শাকিব খান দীর্ঘ সময় ঢালিউডে একাই রাজত্ব করছেন। আবুল খায়ের বুলবুলের পরিচালনায় তার প্রথম ছবি ‘সবাইতো সুখী হতে চায়’। ছবিটির শুটিং চলাকালীনই শাকিব খানের সুনাম ছড়িয়ে পড়ে ঢালিউডের পরিচালক-প্রযোজকদের মাঝে। এটা ১৯৯৯ সালের কথা। সিনেমা হলে শাকিব খানের মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’।

১৯৯৯ সালের ২৮শে মে এ ছবিটি মুক্তি পায়। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমীর ছোট বোন ইরিন। পরে বিভিন্ন ব্যবসাসফল ছবিতে অভিনয়ের কারণে খুব দ্রুত দর্শকের কাছে প্রিয় হয়ে উঠেন শাকিব খান।

অভিনয়ের স্বীকৃতি হিসেবে ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’ এবং ২০১৬ সালে ‘এক পৃথিবী প্রেম’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন শাকিব খান। তার অভিনীত ‘শিকারি’, ‘নবাব’ ছবি দুটি মুক্তি পাওয়ার পর দর্শকরা তাকে নতুনভাবে, নতুন চেহারায় বড় পর্দায় দেখেছেন।

এরপর থেকে তার ভক্তের সংখ্যা আরো বেড়ে যায়। তার অভিনীত ছবিগুলো দেশের বাইরের সিনেমা হলেও এখন মুক্তি পাচ্ছে। আর সে সূত্রে প্রবাসী দর্শকরাও তার অভিনীত ছবি দেখতে এখন সিনেমা হলে ভিড় করছেন। কয়েকদিন পর ভারতের বিভিন্ন সিনেমা হলে মুক্তি পাবে তার নতুন ছবি ‘চালবাজ’।

এছাড়া এই সময়ে একই পরিচালকের ‘ভাইজান এলো রে’ ছবির কাজ করছেন শাকিব। তার মতে, জয়দ্বীপ মুখার্জি একজন ভালো পরিচালক। তার সঙ্গে বেশকিছু কাজ হয়েছে আমার। আশা করছি, ‘চালবাজ’ ছবিটি দর্শক পছন্দ করবেন। আর ‘ভাইজান এলো রে’ গানের শুটিং বাকি আছে। এজন্য ৩০শে মার্চ স্কটল্যান্ডে যাব।

সেখানেই এ ছবির গানের দৃশ্যধারণের কাজ হবে। সামনে শাকিব খান অভিনীত ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘মাস্ক’, ‘নোলক’, ‘ক্যাপ্টেন খান’ নামের ছবিগুলো মুক্তি পাবে। সবশেষে শাকিব খান বলেন, আমার অফিসিয়াল ইউটিউব চ্যানেলটির সাফল্য কামনা করছি সবার কাছে।

আর জন্মদিনে সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন। ভালো ভালো মৌলিক গল্পের চলচ্চিত্রে কাজ করতে পারি। তিনি আরো বলেন, বছরে ২-৩টার বেশি কাজ আমি করতে চাই না। ভালো কাজের সংখ্যাটা ইন্ডাস্ট্রিতে বাড়ানো উচিত। দর্শকরাই আসল বিচারক। তাই দর্শকের কথা মাথায় রেখে সামনের ছবিগুলোতে কাজ করবো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন