মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ০৩:০১:৩০ পিএম

হঠাৎ মিরপুরে রুদ্ধদ্বার বৈঠকে মাশরাফি-সাকিবরা

খেলাধুলা | বুধবার, ২৮ মার্চ ২০১৮ | ০৮:৫৪:২৪ পিএম

দুপুর ১২টার দিকে সবার আগে মিরপুরে আসেন আবাহনী লিমিটেডের মোহাম্মদ মিঠুন। এর কিছুক্ষন পর লিগের আরও বেশ কিছু খেলোয়াড় ঢুকলেন। ঘণ্টাখানেক পর আসলেন মুশফিকুর রহীম। এরপর সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহরাও ঢুকলেন। প্রায় শেষ দিকে আসলেন অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সবাই চলে গেলেন জিমনেশিয়ামে। দ্বাররক্ষীকে বলে গেলেন ক্রিকেটার ছাড়া কেউ যেন ঢুকতে না পারেন। ভেতরে আলোচনায় বসলেন তারা। ঘণ্টাখানেক যেতে মাঝ পথে তাদের সঙ্গে যোগ দিলেন মুমিনুল হক। ছিলেন ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ সাব্বির রহমানও।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বুধবার কোনো ম্যাচ ছিলো না। ছিলো না কোন দলের অনুশীলনও। কিন্তু হুট করেই সেখানে উপস্থিত প্রায় ৭০ জন ক্রিকেটার! একাডেমির জিমনেশিয়ামে একত্রিত হলেন সবাই। প্রায় ঘণ্টা দুই নীরবে চলল তাদের আলোচনা। রুদ্ধদ্বার সভা। এরপর একে একে বের হলেন সবাই। কিন্তু সবার মুখেই কুলুপ। এ বিষয়ে কোন কথা বলতেই নারাজ তারা। হাসতে হাসতে বললেন একটা বনভোজনের আয়োজন করতে যাচ্ছি আরকি! এই জন্যই আলোচনা।

গুঞ্জন চারদিকে হঠাৎ ক্রিকেটারদের এ সভা কিসের জন্য?।জিমনেশিয়ামের বাইরে তখন দাঁড়িয়ে প্রায় জনা ত্রিশ সংবাদকর্মী। একে একে সব খেলোয়াড়ের কাছে জানতে চাওয়া হয় কেন হঠাৎ এ রুদ্ধদ্বার সভা। সবার মুখেই কুলূপ। এমনকি লিগ কিংবা জাতীয় দল নিয়ে কথা বলতে চাইলেও এড়িয়ে যান তারা।

হাসতে হাসতে দুই একজন বললেন, এখন কিছু বলবো না। বললেই তো জিজ্ঞাসা করবেন কি নিয়ে ভেতরে আলোচনা হলো।।

তবে ধারণা করা হচ্ছে চলতি প্রিমিয়ার লিগ শেষের পথে থাকলেও এখনও অধিকাংশ দলই খেলোয়াড়দের পাওনা ঠিকভাবে দেয়নি। এমনিতেই প্লেয়ার্স ড্রাফট নিয়মে প্রত্যাশার চেয়ে অর্ধেকেরও কম পারিশ্রমিকে খেলছেন তারা। কথা ছিলো লিগ শুরুর আগে ৫০%, মাঝে ২৫% এবং শেষে বাকি ২৫% পাওনা বুঝে পাবেন। কিন্তু জানা গেছে এলজি শেষের পথে থাকলেও অনেক খেলোয়াড় ২৫% পাওনাও পাননি। সেটা নিয়েই আলোচনা হয় খেলোয়াড়দের মধ্যে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন