সোমবার, ২৩ জুলাই ২০১৮ ০৪:০০:০৬ এএম

বিমানবালাকে যৌন নিপীড়ন, ৬২ বছরের বৃদ্ধ আটক

আন্তর্জাতিক | বুধবার, ২৮ মার্চ ২০১৮ | ০৮:৫৭:৩৬ পিএম

৬২ বছরের এক বৃদ্ধের বিরুদ্ধে বিমানবালাকে যৌন নিপীড়ন করার অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগে ওই বৃদ্ধকে গ্রেপ্তার করে পুলিশ। সম্প্রতি ভারতের ভিস্তারা বিমান সংস্থার লউখনো–দিল্লিগামী বিমানে এ ঘটনা ঘটে। বৃদ্ধ ওই বিমান যাত্রীর নাম- রাজীব বসন্ত দানি। তিনি ভারতের পুনের বাসিন্দা।

জানা গেছে, ভিস্তারা ইউকে ৯৯৭ নম্বর বিমানে ওই বিমানবালাকে যৌন হেনস্থা করে ৬২ বছরের বৃদ্ধ যাত্রী রাজীব বসন্ত দানি। সেই সময় যাত্রীরা দিল্লি বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে নামছিলেন। পরে বিমানবালা পুলিশের কাছে গিয়ে ওই বৃদ্ধের বিরুদ্ধে অভিযোগ করলে ভারতের পুনের বাসিন্দা রাজীব বসন্ত দানিকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এই অপরাধের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়ে অভিযুক্তের নাম ‘নো ফ্লাই’‌ তালিকায় অন্তর্ভুক্ত করার প্রস্তাব দিয়েছে বিমান সংস্থা। ওই যাত্রীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪এ ধারায় মামলা করা হয়েছে। পরে তাকে সিআইএসএফের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ সূত্রে জানা যায়, দিল্লিতে অবতরণের পর অভিযুক্ত যাত্রী ওই বিমানবালাকে বেশ কয়েকবার আপত্তিকরভাবে স্পর্শ করে। বিমানবালা বিষয়টি কর্তৃপক্ষকে জানান।

ভিস্তারার মুখপাত্র বলেন, যাত্রীদের এমন আপত্তিকর আচরণ কখনোই বরদাস্ত করা হবে না। আমরা পুলিশ–প্রশাসনকে জানিয়েছি। তদন্ত চলছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন