সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০১:৫৪:৫৩ এএম

শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে রাবি অধ্যাপকের মৃত্যু

মো: নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | বৃহস্পতিবার, ২৯ মার্চ ২০১৮ | ০৭:৩৫:১০ পিএম

শ্রেণিকক্ষে পাঠদানরত অবস্থায় হঠাৎ বুকে ব্যাথা অনুভব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক সুলতান আহমদ। শ্রেণিকক্ষ থেকে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যান শিক্ষার্থীরা।

হাসাপাতালে নিয়ে যাওয়ার অল্প কিছুক্ষণের মধ্যেই তিনি মৃত্যুবরণ করেন। অধ্যাপক সুলতান রাজশাহীর বরেন্দ্র গবেষণা জাদুঘরের পরিচালকেরও দায়িত্ব পালন করছেন। বিভাগের শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার (২৯ মার্চ) সকাল ৯ টার দিকে তিনি বিভাগের প্রথম বর্ষের ক্লাস নিচ্ছিলেন। এসময় তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ অবস্থায় তাকে প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালে (রামেক) নিয়ে যাওয়া হয়।

সেখানে চিকিৎসারত অবস্থায় সকাল ১০টা ৩৫ মিনিটে তার মৃত্যু হয়। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক আজিজুল হক বলেন, হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তিনি আমাদের সাথে কথা বলছিলেন। হাসাপাতালে প্রথমে তার ডায়াবেটিস পরীক্ষা করা হয়। বুকে ব্যাথা অনুভব করায় হার্ট অ্যাটাক হয়েছে কিনা পরীক্ষা করার সময় তার মৃত্যু হয়। তার হার্ট অ্যাটাক হয়েছে বলে হাসাপাতালে কর্তব্যরত চিকিৎসক আমাদের জানিয়েছেন।

আজ বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। আগামী ২ মে বরেন্দ্র গবেষণা জাদুঘরের বর্ধিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে অধ্যাপক সুলতান আহমদের সভাপতিত্ব করার কথা ছিল। অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে নির্ধারিত ছিল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন