বুধবার, ১৮ জুলাই ২০১৮ ০৮:২৫:৫১ পিএম

সাজাপ্রাপ্ত স্মিথ-ওয়ার্নারদের গেইলের আমন্ত্রণ!

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৯ মার্চ ২০১৮ | ১১:৫১:৪৭ পিএম

বল টেম্পারিংয়ের ঘটনায় সদ্যই পদত্যাগ করা অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ–অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছর নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। একই অপরাধে ক্যামেরন ব্যানক্রফটের নিষেধাজ্ঞা ৯ মাসের।

তবে তাদের শাস্তি বেশি হয়ে গেছে বলে মনে করছেন ওয়েস্ট ইন্ডিজ বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিন ক্রিকেটারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি লিখেছেন- ও ও ও! এটি আমার কাজ না, তবুও করলাম। আমি মনে করি, এক বছর শাস্তিটা বেশি হয়ে গেছে। তবে তিনজনকে শাস্তির বোঝা কাঁধে নিয়েই বসবাস করতে হবে। শিগগির সেই ধাক্কা কাটিয়ে উঠবে। জান, সামনে জীবনের অনেক পথ পড়ে রয়েছে। তাই এখানেই স্তব্ধ হয়ে পড় না। অবসাদমুক্ত হলে আমাকে দেখতে জ্যামাইকা আস যে কোনো সময়।

কেপটাউন টেস্টের তৃতীয় দিন (শনিবার) বল টেম্পারিং করেন ব্যানক্রফট। পরে টেলিভিশন ফুটেজে তা স্পষ্ট হয়ে ওঠে। দেখা যায়, ট্রাউজারের পকেট থেকে হলুদ টেপ বের করে বলে ঘষছেন তিনি। সেই দায় স্বীকার করেন অজি অধিনায়ক স্মিথ। দায়টা বর্তায় সহ-অধিনায়ক ওয়ার্নারের কাঁধেও।

ইতিমধ্যে কলঙ্কের কালি মেখে নিজ নিজ পদ থেকে সরে গেছেন স্মিথ-ওয়ার্নার। নানাভাবে জরিমানা গুনেছেন স্মিথ-ব্যানক্রফট। নিষিদ্ধও হয়েছেন তিন ক্রিকেটার। ইতিমধ্যে দেশে ফিরে এসেছেন তারা।

এ ঘটনায় অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেহম্যানের ভবিষ্যৎ নিয়েও সংশয় দেখা দিয়েছিল। তবে তিনি দায়িত্ব চালিয়ে যেতে পারবেন বলে জানিয়েছেন সিএপ্রধান জেমস সাদারল্যান্ড। স্মিথের পরিবর্তে এখন অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন টিম পেইন। আর স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফটের জায়গায় দলে ডাক পেয়েছেন ম্যাট রেনশ, জো বার্নস ও অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন