শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০২:৫০:০৩ এএম

টানা দুই ম্যাচে সেঞ্চুরি, ফুরিয়ে যাননি আশরাফুল!

খেলাধুলা | শুক্রবার, ৩০ মার্চ ২০১৮ | ১২:১১:৫৪ পিএম

মোহাম্মদ আশরাফুল, বাংলাদেশের ক্রিকেটের উত্থান পর্বের এক উজ্জ্বল নক্ষত্র। বিশ্বের সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ানের ব্যাট যেন ঢাকা প্রিমিয়ার লিগে রীতিমতো দ্যুতি ছড়াচ্ছে। টানা দুই ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়ে নিজের নামের প্রতি সুবিচার করতে শুরু করেছেন এ ব্যাটসম্যান। ইঙ্গিত দিচ্ছেন দলে ফেরার। আর এখনো যে ফুরিয়ে যাননি তার প্রমাণ দিচ্ছেন উইলো দিয়ে।

বৃহস্পতিবার ফের বিকেএসপিতে রেলিগেশন লিগের প্রথম ম্যাচে আশরাফুল তুলে নিয়েছেন সেঞ্চুরি। এদিন ১৩৭ বলে ১০৩ রানের অনবদ্য ইনিংস উপহার দেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক। তার দায়িত্বশীল ইনিংসটিতে ছিল ৮টি চার ও ২টি ছক্কার মার। আর আশরাফুলের শতকে ভর করে পাঁচ উইকেট হারিয়ে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে ২৪৭ রানের টার্গেট দিয়েছে কলাবাগান ক্রীড়া চক্র।

এদিন আশরাফুলকে যোগ্য সঙ্গ দিয়েছেন তাইবুর রহমান। তার ব্যাট থেকে আসে ৮২ রান। ২৭ রানে অপরাজিত থাকেন রিয়াদুল হুদা। সৌম্য সরকার দু’টি উইকেট নেন। একটি করে পান শফিউল ইসলাম, আল আমিন হোসেন ও আব্দুর রাজ্জাক।

ডিপিএলের এবারের আসরে এ নিয়ে ১২ ম্যাচে চারটি সেঞ্চুরি করলেন আশরাফুল। ঘরোয়া লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তার ২৫১তম ম্যাচ ও নবম শতক। এখন পর্যন্ত আর কেউই চারবার তিন অঙ্ক ছুঁতে পারেননি। প্রাইম দোলেশ্বরের লিটন দাসের নামের পাশে দ্বিতীয় সর্বোচ্চ তিনটি সেঞ্চুরি।

আগের ম্যাচেই পঞ্চাশ ওভারের খেলায় ক্যারিয়ার সেরা ইনিংস উপহার দেন নিষেধাজ্ঞা কাটানোর পর থেকে ন্যাশনাল টিমে ফেরার অপেক্ষায় থাকা আশরাফুল। বিকেএসপিতেই মোহামেডানের বিপক্ষে রাউন্ড রবিন পর্বে নিজেদের শেষ ম্যাচটিতে ১২৭ রানে থামেন তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন