সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ ১১:২৬:২৪ পিএম

ঐক্য বদ্ধ ও সকলের গ্রহণ যোগ্যতা নিয়ে বরিশাল বিভাগ সমিতি গঠনের দাবী

প্রবাস | শনিবার, ৩১ মার্চ ২০১৮ | ০২:০৩:৪৮ পিএম

ইটালীর রাজধানী রোমে পালমিরো তলিয়াত্তির কমুনের হলে বরিশাল বিভাগ সমিতি একটি মত বিনিময় সভার আয়োজন করে। বরিশাল বিভাগ সমিতির সিনিয়র সহ সভাপতি কামরুল আহসান মিন্টুর সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন বরিশাল বিভাগ সমিতির সাংগঠনিক সম্পাদক সুজন হাওলাদার। মত বিনিময় সভার প্রধান অতিথি ছিলেন বরিশালের কৃতি সন্তান, মুক্তিযোদ্ধা ও কমিউনিটি ব্যক্তিত্ব লুৎফর রহমান।

আলোচনায় বক্তারা "ঐক্য বদ্ধ ও শক্তিশালী একটি বিভাগ সমিতির দাবী করেন। সাংগঠনিক ভাবে বরিশাল বিভাগ সমিতিকে পুনঃগঠনের দাবী ছিল সকলের এবং তা দীর্ঘ দিনের। কিন্ত কিছুদিন আগে যেভাবে পুনঃগঠিত হয়েছে এর সঙ্গে এই বিভাগ সমিতির অনেকেরই কাছে গ্রহণ যোগ্যতা না পাওয়ায় এই আলোচনা সভায় তারা ক্ষোভ প্রকাশ করেন।" বক্তারা আরো বলেন" বরিশাল বিভাগ সমিতি একটি বৃহত্তর অঙ্গন।

এখানে সাংগঠনিক নিয়মের মধ্যে থেকেই সমিতিকে সচল রাখতে হবে। যেমন টি অতীতে ছিল। রোমের বাঙালী কমিউনিটিতে বরিশাল বিভাগ সমিতির নেতৃবৃন্দরা সব সময় বিশেষ ভূমিকা রেখে আসছে। তাই উপস্থিত সকলে শীর্ষ নেতৃবৃন্দের কাছে আহবান জানান তারা যেন সন্মিলিত ও সাংগঠনিক ভাবে এই বরিশাল বিভাগ সমিতিকে পুনঃগঠন করে রোমের বাঙালী কমিউনিটি কে আরো শক্তি শালী করেন।"

প্রধান অতিথি বলেন" সকলের গ্রহণ যোগ্যতা নিয়েই বৃহত্তর এই বরিশাল বিভাগ সমিতি গঠন কল্পে কাজ করা উচিত। এক্ষেত্রে তিনি সকলকে ঐক্য বদ্ধ হওয়ার আহবান জানান।"

আলোচনা সভায় বক্তব্য রাখেন বরিশাল বিভাগ সমিতির সম্মানিত প্রতিষ্ঠাতা সদস্য আতিয়ার রসুল কিটন, সহ সভাপতি ফিরোজ খান, আল-আমিন ভুইয়া, মজিবর সিকদার, যুগ্ম সাধারন সম্পাদক শাহীন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, মহিলা সম্পাদিকা শান্তা সিকদার, পিরোজপুর জেলা সমিতির সাধারন সম্পাদক সুমন মজিবর, ভুইয়া কামরুজ্জামান কোয়েল,জামাল হোসেন, মিজানুর রহমান, মাহমুদ সাগরনাদিম মাহমুদ,ওমর পাহলোয়ান,অপু,মেহেদি মোল্লা, রুপালী গোমেজ সহ অনেকে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন