সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ ০৮:৩৬:৩৪ এএম

চারটি নতুন ড্রিমলাইনার বিমান যুক্ত হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে

জাতীয় | শনিবার, ৩১ মার্চ ২০১৮ | ০৫:২৩:২৬ পিএম

শীঘ্রই বোয়িংয়ের তৈরি চারটি ৭৮৭-৮ ড্রিমলাইনার বিমান যুক্ত হতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে। নতুন প্রজন্মের এ চারটি ড্রিমলাইনারের নামকরণ হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দে।

ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নামগুলো পৌঁছেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে। চারটি উড়োজাহাজের নাম হচ্ছে— আকাশবীণা, হংসবলাকা, গাঙচিল ও রাজহংস। বৃহস্পতিবার রাতে এই তালিকা পাঠানো হয়েছে।

ড্রিমলাইনার বিমানগুলো পরিচালনার জন্য ১২ পাইলটকে প্রশিক্ষণের জন্যে বাছাই করা হয়েছে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ গণমাধ্যমকে জানান, নিকট ভবিষ্যতে বিমান বহরে যুক্ত হচ্ছে বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার। বরাবরের মতো এবারও বিমানের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীরা বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনারের নাম পাঠান।

শতাধিক নাম থেকে ৪০টি নাম পাঠানো হয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে। সে থেকে চারটি ড্রিমলাইনারের নাম পছন্দ করেন তিনি। এরই মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নামগুলো পাঠানো হয়েছে।

এ চারটি ড্রিমলাইনার আসছে অল্প কিছুদিনের মধ্যে। এর মধ্যে প্রথম সর্বাধুনিক বোয়িং ৭৮৭-৮ উড়োজাহাজটি যুক্তরাষ্ট্র থেকে আসছে এ বছরের আগস্টে। দ্বিতীয়টি আসছে নভেম্বরে। বাকি দুটি ড্রিমলাইনার চলে আসবে ২০১৯ সালের নভেম্বরে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন