রবিবার, ২২ জুলাই ২০১৮ ০৮:৪০:৫৯ পিএম

সচিবের লাগেজ তল্লাশি, দুই আনসারকে অব্যাহতি

জাতীয় | শনিবার, ৩১ মার্চ ২০১৮ | ০৮:১১:০১ পিএম

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবের লাগেজ তল্লাশি করায় দুই আনসার সদস্যকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতি পাওয়া দুই আনসার সদস্য হলেন জহিরুল ইসলাম ও সেন্টু রহমান।

বিমানবন্দর সূত্র জানায়, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশে শুক্রবার সকালে বিমানবন্দরে উপস্থিত হন। তিনি অভ্যন্তরীণ টার্মিনালের গেট দিয়ে প্রবেশের সময় তার লাগেজটি স্ক্যানারে দেওয়া হয়। এ সময় লাগেজে ধাতব পদার্থ থাকার সংকেত দেয় স্ক্যানার। কর্তব্যরত দুই আনসার সদস্য লাগেজ তল্লাশি করার প্রয়োজনীয়তার বিষয়টি সচিবকে অবহিত করেন।

এ পর্যায়ে সচিব নিজের পরিচয় দেন। তবে পরিচয় জানার পরও আনসার সদস্যরা 'দায়িত্ব পালনের স্বার্থে' তল্লাশির প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেন এবং লাগেজটি খুলতে শুরু করেন। এতে সচিব ক্ষুব্ধ হয়ে বিষয়টি বিমানবন্দরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান। এর পরপরই দুই আনসার সদস্যকে সেখান থেকে সরিয়ে নেন বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

ক্যান্টনমেন্ট থানা আনসার-ভিডিপি কর্মকর্তা আতিকুর রহমান বলেন, সচিবের লাগেজ তল্লাশির ঘটনায় দুই আনসার সদস্যকে সাময়িকভাবে দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদের মধ্যে জহিরুল ইসলাম এভিয়েশন সিকিউরিটি ফোর্সে কর্মরত। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন