রবিবার, ২২ জুলাই ২০১৮ ০৮:৫১:৪৪ পিএম

ফিলিস্তিনিদের নতুন ইনতিফাদায় আতঙ্কিত ইসরাইল

আন্তর্জাতিক | রবিবার, ১ এপ্রিল ২০১৮ | ০২:১২:০৭ পিএম

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের গণহত্যার তীব্র নিন্দা জানিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। পাশাপাশি ফিলিস্তিনি জনগণের প্রতি পূর্ণ সমর্থনের অঙ্গীকার করেছে তারা।

এক বিবৃতিতে আইআরজিসি বলেছে- আমেরিকা, ইউরোপ ও আঞ্চলিক মিত্রদের সমর্থনে বর্ণবাদী ইসরাইল নতুন অপরাধযজ্ঞের মাধ্যমে বহুসংখ্যক ফিলিস্তিনিকে হত্যার মাধ্যমে প্রমাণ করেছে যে, তারা নতুন ইনতিফাদা ছড়িয়ে পড়ার বিষয়ে ভীত-সন্ত্রস্ত। এ ছাড়া ফিলিস্তিনিদের সম্ভাব্য ইনতিফাদা মোকবেলা করতেও অক্ষম তেলআবিব।-খবর পারস টুডের।

আইআরজিসি আরও বলেছে, আঞ্চলিক বিশ্বাসঘাতক নেতা ও প্রতিক্রিয়াশীল যেসব দেশ দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা করার চেষ্টা করছিল, ফিলিস্তিনিদের এই জাগরণের মাধ্যমে তা শুরুতেই ব্যর্থ হয়েছে।

ইসরাইলকে নিরাপত্তা ও সুরক্ষা দেয়ার চক্রান্তও প্রত্যাখ্যান করেছে আইআরজিসি। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি ইসরাইলি হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন।

শুক্রবার ফিলিস্তিনি ভূমি দিবস উপলক্ষে ইসরাইল সীমান্তে গাজার অধিবাসীরা অবস্থান কর্মসূচি পালন করেন এবং ওই কর্মসূচি বানচাল করতে ইসরাইল ব্যাপক হত্যাকাণ্ড চালায়। এতে অন্তত ১৬ জন নিহত ও দেড় হাজার ফিলিস্তিনি আহত হয়েছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন