বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ ১০:৩৬:০২ এএম

স্বপ্নযাত্রীর উদ্যোগে মেধাবী ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও পুরষ্কার বিতরন

রিমন চৌধুরী | জেলার খবর | চট্টগ্রাম | সোমবার, ২ এপ্রিল ২০১৮ | ১২:৩২:২৯ পিএম

অানোয়ারার ঐতিহ্যবাহী মালঘর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গতকাল শনিবার বেলা ১২টায় বিদ্যালয়ের অডিটোরিয়াম কক্ষে অায়োজিত অনুষ্টানে বিদ্যালয়ের বিভিন্ন শ্রেনীর বার্ষিক পরিক্ষায় ১ম,২য়, ৩য় স্থান অধিকারী, গরিব আসহায় ছাত্র-ছাত্রী,জিপিএ-৫ প্রাপ্তদের এবং ১৭ই মার্চে জাতির জনক বঙবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতিয় শিশু দিবস উপলক্ষে স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এর উদ্যোগে চিত্রাংকন, সুন্দর হাতের লিখা এবং রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জনাব মনিরুল ইসলাম রাসেল এর সভাপতিত্বে উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবীদ জনাব দিদারুল আলম।প্রধান আলোচক জনাব অাবুল নাছের মাষ্টার এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এর উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক শিক্ষা অনুরাগী জনাব মামুনুর রশিদ মামুন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ মফিজ উদ্দিন, স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এর সভাপতি ব্যাংকার জনাব কামাল হোসেন।

স্বপ্নযাত্রীর সভাপতি তার বক্তব্যে বলেন স্বপ্নযাত্রী ফাউন্ডেশন একটি নাম, একটি স্বপ্ন।শিক্ষিত, ভদ্র,নির্লোভ এবং মানব প্রেমিক স্বপ্নবাজ তরুনদের নিয়ে আমাদের পথ চলা।ধনী দরিদ্র বৈষম্য হ্রাস করে সমাজে সাম্যতা প্রতিষ্টার মাধ্যমে আদর্শ সমাজ প্রতিষ্টার লক্ষে গড়ে তোলা হয়েছে মানবতাবাদী সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নযাত্রী ফাউন্ডেশন। শিক্ষক শিক্ষার্থী এবং দেশ ও দশের মঙ্গল কামনা করে তিনি তার সংক্ষিপ্ত বক্তব্য শেষ করেন।


উক্ত অনুষ্টানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যাংকার জনাব খোরশেদ আলম খন্দকার, ব্যাংকার জনাব কামাল উদ্দীন ফারুকী, কাসেম উদ্দিন,মোঃ ইসমাইল,সাজিয়া সুলতানা, নুর আলী মেম্মার,মোজাফফর হোসেন,আহসানুল হক,মোহাং আলম মাষ্টার রফিক,স্কুলের সকল শিক্ষক শিক্ষিকাবৃন্দ, স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এর দাতা সদস্য জনাব আবু ফয়েজ,ক্রীড়া ও বিনোদন বিষয়ক সম্পাদক মোহাং রিমন, দপ্তর সম্পাদক কাজী মিনহাজ এবং মিসকাত।

অত্র বিদ্যালয়ের শিক্ষক জনাব মাওলানা হেলাল উদ্দিন এর সঞ্চালনায় উক্ত অনুষ্টানে প্রায় ৫০ জন শিক্ষার্থীর মাঝে প্রয়োজনীয় শিক্ষা উপকরন স্কুল ব্যাগ, খাতা,কলম,পেন্সিল,ফাইল,রাবার,শাপনার,স্কেল,ছাতা ইত্যাদি প্রদান করা হয় এবং জিপিএ-৫ প্রাপ্তদের মাঝে প্রাইজবন্ডের চেক প্রদান করা হয়।
উপস্থিত অতিথিবৃন্দ স্বপ্নযাত্রীর এমন মহতী কাজের ভূয়সী প্রশংসা করেন। তারা দেশ,জাতি ও সমাজ বিনির্মানে স্বপ্নযাত্রীর ধারাবাহিক কার্যক্রম অব্যাহত রাখার অনুরোধ জানান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন