রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ ০৪:৫৩:০১ এএম

প্রশ্ন ফাঁসের আশ্বাস দিয়ে গ্রুপে স্ট্যাটাস, বগুড়ায় র‌্যাবের হাতে কিশোর আটক

জেলার খবর | বগুড়া | সোমবার, ২ এপ্রিল ২০১৮ | ০৩:৩৬:৪৪ পিএম

এইচএসসির প্রশ্নপত্র ফাঁসের চেষ্টার অভিযোগে বগুড়ায় র‌্যাবের হাতে আটক হয়েছে এক কিশোর । সামিউল ইসলাম (১৬) নামের ওই কিশোর টাকার বিনিময়ে চলতি এইচ এস সি পরীক্ষার প্রশ্নপত্র প্রদানের আশ্বাস দিয়ে ‘হোয়াটসএ্যাপ’ গ্রুপে একটি পোস্ট দিয়েছিলো এক সপ্তাহ আগে। সেখানে এইচ এস সি পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষার দিন সকাল সাড়ে আটটায় দেয়ার কথা বলে সামিউল।

বিষয়টি জানতে পেরে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শাজাহানপুর উপজেলার হরিণগাড়ী মধ্যপাড়া থেকে সামিউলকে আটক করে। এসময় তার ব্যবহৃত স্মার্ট ফোনটি জব্দ করা হয়। পরে র‌্যাবের কাছে সে হোয়াটসএ্যাপ গ্রুপে পোস্ট দেয়ার কথা স্বীকার করেছে সে। সমিউলের ওই গ্রুপে মোট মেম্বার আছে ৮০৮জন।

সামিউল জানায়, তার গ্রুপের সদস্য সামীম মাহমুদ নামের একজন তাকে প্রশ্নপত্র দেয়ার কথা বলেছিলো। সেই আশ্বাসেই সামিউল গ্রুপে ওই পোস্টটি করে। সামিউল ওই গ্রামের আল ফারুকের ছেলে। সে সম্প্রতি শেষ হওয়া এসএসসি পরীক্ষায় গোহাইল ইসলামীয়া উচ্চবিদ্যালয় থেকে অংশগ্রহণ করেছিলো।

র‌্যাব ১২ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এস এম মোর্শেদ হাসান সোমবার বেলা ১১টায় সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানান। এসময় তিনি বলেন, সরকার প্রশ্নপত্র ফাঁসে শক্ত পদক্ষেপ নিয়েছে। সেই পদক্ষেপ বাস্তবায়নের জন্য আইনশৃঙ্খলাবাহিনী তৎপর আছে। তিনি এসব ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারীদের ফাঁদে পা না দেয়ার আহবান জানান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন