শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ ১২:৫৪:০৩ পিএম

নিষিদ্ধ স্মিথের বদলি রাজস্থানে ক্লাসেন

খেলাধুলা | সোমবার, ২ এপ্রিল ২০১৮ | ১১:৪৩:৪৫ পিএম

কেপটাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডে সিএ কর্তৃক এক বছরের জন্য নিষিদ্ধ হওয়ায় ২০১৮ সালের একদশতম আইপিএলে খেলতে পারছেন না অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। তার বিকল্প হিসেবে এই মৌসুমে রাজস্থান রয়্যালসে ডাক পেয়েছেন দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার কাম ব্যাটসম্যান হেনরিখ ক্লাসেন।

টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনায় স্মিথকে আন্তর্জাতিক ও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সঙ্গে স্পন্সর আর বিভিন্ন লিগের চুক্তিও। পরে তাকে এবারের আইপিএল থেকেও নিষিদ্ধ করে কর্তৃপক্ষ। তার আগে তিনি রাজস্থানের অধিনায়কত্বও হারান।

স্মিথ নিষিদ্ধ হওয়ায় আগেই অজিঙ্কা রাহানেকে অধিনায়ক করে রাজস্থান। সোমবার সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়কের বদলি হিসেবে ক্লাসেনের নাম ঘোষণা করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

২৬ বছর বয়সি ক্লাসেনের আন্তর্জাতিক অভিষেক হয়েছে গত ফেব্রুয়ারিতে। ভারতের বিপক্ষে সীমিত ওভারের সেই সিরিজে বেশ সফলও হয়েছেন তিনি। ‘পিংক ওয়ানডে’তে দক্ষিণ আফ্রিকার জয়ে খেলেন ২৭ বলে ৪৩ রানের ইনিংস। দ্বিতীয় টি-টোয়েন্টিতে দলকে জেতান ৩০ বলে ৬৯ রানের টর্নেডো ইনিংস খেলে। যে ইনিংসে ৩টি চারের পাশে ছিল ৭টি ছক্কার মার।

গত জানুয়ারিতে আইপিএলের নিলামে অবিক্রিত ছিলেন ক্লাসেন। ভিত্তিমূল ৫০ লাখ রুপিতেই তাকে কিনেছে রাজস্থান।

এ ছাড়া চোটের কারণে আইপিএল থেকে ছিটকে যাওয়া মিচেল স্টার্কের বদলি হিসেবে ইংল্যান্ডের ফাস্ট বোলার টম কুরানকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন