সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ ১১:৩১:৩২ পিএম

বিসিবি থেকে দারুণ সুখবর পেলো আশরাফুল

খেলাধুলা | মঙ্গলবার, ৩ এপ্রিল ২০১৮ | ০৩:১৩:২৩ পিএম

বেশ কিছুদিন আগেই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন কনিষ্ঠ সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল। ঘরোয়া ক্রিকেটের তিন বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গত প্রিমিয়ার লিগে খেলেছেন আশরাফুল। এবার বিসিবি থেকে দারুণ সুখবর পেলো আশরাফুল।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক কোন ধরণের খেলার অনুমতি মিলছিলো না আশরাফুলের। অবশেষে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লংগার ভার্সন বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) খেলার অনুমতি পেয়ে ছিলেন ৯ জানুয়ারী থেকে শুরু হওয়া বিসিএলে। এবার ইস্ট জোনের হয়ে খেলছেন আশরাফুল।

২০১২ সালে বিসিএল শুরুর আসরে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলেছিলেন আশরাফুল। ফাইনালে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নিয়ে চ্যাম্পিয়ন করেন দলকে। তারপর আর খেলা হয়নি বিসিএলে। চার মৌসুম পর আবারও এই প্রতিযোগিতায় অংশ গ্রহন করেছেন আশরাফুল।

বাংলাদেশ ক্রিকেটে লীগের (বিসিএল) বাকী তিন রাউন্ডের খেলা শুরু হবে এপ্রিলের ১০ তারিখ থেকে। বিসিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই প্রথম শ্রেণীর লীগের দিনক্ষণ জানিয়েছেন।

দারুন ফর্মে থাকা আশরাফুলের এইটা বড় একটি সুখবর। ডিপিএলের এই আসরে ১৩টি ম্যাচে ৫টি সেঞ্চুরি ও ১টি হাফ সেঞ্চুরি করে দারুন ফর্মে আছেন তিনি। ডিপিএলে তার খেলা শেষ হলেও বিসিএলে আবারও নিজেকে প্রমান করার সুযোগ পাচ্ছেন আশরাফুল।

প্রথম তিন রাউন্ড শেষে ডিফেন্ডিন চ্যাম্পিয়ন নর্থ জোন পয়েন্ট টেবিলে গিয়ে আছে। এখন পর্যন্ত একটি জয় ও দুটি ড্র করেছে নর্থ জোন। ইস্ট জোন, সাউথ জোন ও সেন্ট্রাল জোন আছে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ অবস্থানে।

চতুর্থ রাউন্ডে নর্থ ও সেন্ট্রাল জোনের ম্যাচটি বগুড়ার শহিদ চান্দু স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সাউথ জোন ও ইস্ট জোন খেলবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

পঞ্চম রাউন্ডে নর্থ জোন ও সাউথ জোন খেলবে খুলনার মাঠে। এপ্রিলের ১৭ তারিখ ম্যাচটি শুরু হবে। ইষ্ট জোন ও সেন্ট্রাল জোন পঞ্চম রাউন্ডের ম্যাচটি খেলবে রাজশাহী স্টেডিয়ামে।

বিএসএলের শেষ ও ষষ্ট রাউন্ডের ম্যাচ গুলো অনুষ্ঠিত ২৪ এপ্রিল থেকে। নর্থ জোন-সাউথ জোন খুলনার মাঠে লড়বে। সেন্ট্রাল জোন ও ইষ্ট জোন রাজশাহীর মাঠে শেষ রাউন্ডের ম্যাচ খেলতে নামবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন