শনিবার, ২১ জুলাই ২০১৮ ০৬:০৫:২১ এএম

খাল থেকে অস্ত্র গোলাবারুদ জব্দ

নগর জীবন | মঙ্গলবার, ৩ এপ্রিল ২০১৮ | ০৮:৩৫:৪৭ পিএম

ছয় দিনের রিমান্ডে থাকা জঙ্গি আকরাম হোসেন খান নিলয়ের দেওয়া তথ্যমতে রাজধানীর পল্লবীর একটি খাল থেকে বিদেশী পিস্তল, পিস্তলের গুলি ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের একটি দল।

পল্লবী থানাধীন কলাবাগান সংলগ্ন খাল থেকে সোমবার এসব অস্ত্র উদ্ধার করা হলেও মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছে ডিএমপির গণমাধ্যম শাখা।

এ সময় একটি বিদেশী পিস্তল, দুইটি ম্যাগাজিন, দুই রাউন্ড পিস্তলের গুলি, একটি লোহার গ্রেনেডের কনটেইনার, পাঁচ প্যাকেট বেয়ারিং বল (.যার ওজন অনুমান ৭০০ গ্রাম), দুইটি ব্যাটারী, দুইটি টগল সুইচ, ১০৫টি ডেটোনেটর, কসটেপ মোড়ানো কাটা পলিথিন। এ সমস্ত কিছু পলিথিন দ্বারা পেঁচানো অবস্থায় খালের পানিতে ডুবানো অবস্থায় পাওয়া যায়।

এ বিষয়ে ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, বগুড়ার শিবগঞ্জ থেকে মার্চ মাসের ২১ তারিখে আকরাম হোসেন নিলয় (২৪) ও হাদিসুর রহমান (৩৬) কে গ্রেপ্তার করে সিটিটিসি। পরে তাদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করে পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হয়। বিজ্ঞ আদালত সাগরকে সাতদিন ও নিলয়কে ছয়দিনের পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য মঞ্জুর করেন। আর নিলয়ের দেয়া তথ্য ও দেখানো মতে এ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম ও বিদেশী পিস্তল উদ্ধার করে সিটিটিসি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন