বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ ০৪:২৭:২৫ পিএম

বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

খেলাধুলা | বুধবার, ৪ এপ্রিল ২০১৮ | ১১:৪৫:৫০ এএম

প্রথম দুই ম্যাচে বড় জয় দিয়ে সিরিজ নিশ্চিত করা পাকিস্তানের সামনে সুযোগ ছিল ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের। আর সেই সুযোগটা বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছে দলটি। শেষ টি-টোয়েন্টিতে ৮ উইকেটে জিতেছে সরফরাজ আহমেদের দল। বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ, পুরোই বাঁশ দিলো পাকিস্তান।

করাচি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আগের দুই ম্যাচে পড়ে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজ মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নামে। তবে শুরুটা ভালো হয়নি দলটির। কোন রান না করেই ফিরে যান ওয়ালটন। দ্বিতীয় উইকেটে স্যামুয়েলসকে সঙ্গে নিয়ে ৭২ রানের জুটি গড়েন আন্দ্রে ফ্লেচার। ব্যক্তিগত ৩১ রান করে সাজঘরে ফেরেন স্যামুয়েলস।



স্যামুয়েলসের বিদায়ের পর দ্রুত বিদায় নেন ফ্লেচারও। সাজঘরে ফেরার আগে ৪৩ বলে খেলেন ৫২ রানের ইনিংস। মাঝে আন্দ্রে ম্যাককার্থি (৫) ও পড়ে রোভম্যান পাওয়েলকে (২) হারিয়ে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। শেষ দিকে রামদিন ১৮ বলে অপরাজিত ৪৩ রান করলে ১৫৩ রানের সংগ্রহ পায় দলটি। পাকিস্তানের হয়ে শাদাব খান ও অভিষিক্ত পেসার শাহিন শাহ আফ্রিদি দুটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন ফখর জামান ও বাবর আজম। দুই জনে ৫.২ ওভারে গড়েন ৬১ রানের বিস্ফোরক এক জুটি। মাত্র ১৭ বলে ৬ চার ও দুই ছক্কায় ৪০ রানের টর্নেডো ইনিংস খেলে ফিরে যান ফখর জামান। দুর্দান্ত ফর্মে থাকা আরেক ওপেনার বাবর আজম এ ম্যাচেও করেন হাফ সেঞ্চুরি। সাজঘরে ফেরার আগে ৪০ বলে খেলেন ৫১ রানের ইনিংস।

এ দুইজনের বিদায়ের পর তৃতীয় উইকেটে হুসাইন তালাত ও আসিফ আলি ৪১ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। তালাত ৩১ আর আসিফ ২৫ রানে অপরাজিত থাকেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন