বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৫:৪১:০৪ এএম

বেদখল ঠেকাল প্রশাসন, বাঁচল কোটি টাকার সম্পত্তি

নগর জীবন | বুধবার, ৪ এপ্রিল ২০১৮ | ০৮:১২:৫৫ পিএম

রাজধানীতে শত কোটি টাকার সরকারি সম্পত্তি বেদখলের হাত থেকে মুক্ত করেছে ঢাকা জেলা প্রশাসন। বুধবার (৪ এপ্রিল) মোবাইল কোর্ট অভিযান চালিয়ে ৫.৭৪ একর সরকারী সম্পত্তি অবৈধ দখলের হাত থেকে উদ্ধার করেছে যার বর্তমান মূল্য প্রায় ১০০ কোটি টাকা।

মতিঝিল রাজস্ব সার্কেলের অধীন দক্ষিণগাও মৌজাস্থ রাজারবাগ এলাকায় অবস্থিত এ সম্পত্তির মালিক সরকার। অর্পিত সম্পত্তির `ক` তফশিলে অন্তর্ভূক্ত এ সম্পত্তি উন্মুক্ত জলাশয়। সাম্প্রতিক সময়ে একটি কুচক্রী মহল উক্ত সম্পত্তি অবৈধ দখলের জন্য রাজারবাগ কবরস্থান নামে ভুয়া সাইনবোর্ড ঝুলিয়ে দেয় ও রাতের আধারে মাটি ভরাট করতে থাকে।

ভরাটকৃত মাটিতে স্থাপনা নির্মাণের জন্য ইট, বালুসহ নানা নির্মাণ সামগ্রী জড়ো করে। কিছু অংশে টিনের বেড়া দিয়ে নির্মাণ কাজ চালানো হচ্ছিল। আজকের মোবাইল কোর্ট অবৈধ সাইন বোর্ডসহ টিনের বেড়া ও অন্যান্য নির্মাণ সামগ্রী অপসারণ করে। দখলদারদের কাউকে না পাওয়া যাওয়ায় মোবাইল কোর্ট আটককৃত সামগ্রী উন্মুক্ত নিলামের মাধ্যমে সর্বোচ্চ নিলাম ডাককারীর নিকট বিক্রি করে দেয়। এরপর উক্ত সরকারি সম্পত্তিতে বিজ্ঞপ্তি ইহা সরকারি সম্পত্তি (জলাশয়)।

এখানে প্রবেশ, মাটি ভরাট ও নির্মাণ কাজ সম্পূর্ণ নিষেধ আদেশক্রমে- জেলা প্রশাসক, ঢাকা শিরোনামে একাধিক সাইনবোর্ড বিজ্ঞপ্তি আকারে টাঙ্গিয়ে দেয়া হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল ইসলাম।

এসময় অফিসার্স ইন চার্জ, সবুজবাগ থানা, পুলিশ ফোর্স, মতিঝিল রাজস্ব সার্কেলের কানুনগো, সার্ভেয়ার, মতিঝিল ভূমি সহকারী কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন