শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ ০৬:৫৮:৪২ পিএম

ইঙ্গ-মার্কিনিদের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হবে : প্রিন্সিপাল মাদানী

রাজনীতি | শুক্রবার, ৬ এপ্রিল ২০১৮ | ০৯:৪৮:০৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, ইঙ্গ-মার্কিন অপশক্তির বিরুদ্ধে বিশ্ব মুসলিমকে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, বিশ্বের দেশে দেশে ইঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদী শক্তিগুলো অশান্তির আগুন জ্বালিয়ে দিয়েছে। মার্কিন সাম্রাজীবাদী মুসলিম দেশগুলো শেষ করে দেওয়ার পর এখন আফগাস্তিানে শিশু হাফেজে কোরআনদের হত্যা করছে। তারা ফিলিস্তিনের পবিত্র ভূমিতে প্রতিনিয়ত নিরীহ মুসলমানদের মারছে। তাই এই ইঙ্গ -মার্কিন অপশক্তির বিরুদ্ধে বিশ্ব মুসলিমকে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
আফগানিস্তান ও ফিলিস্তিনে ইঙ্গ-মার্কিনিদের বর্বরোচিত হামলার প্রতিবাদে শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ-পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী সরকারের তীব্র সমালোচনা করে বলেন, নেপালে বিমান দুর্ঘটনার পর বাংলাদেশে জাতীয় শোক ঘোষণা করা হলেও আফগানিস্তানে কেবল মুসলমান হত্যার কারণে সরকার এখনও কোনো বিবৃতি দেয়নি। সরকারের এ নতজানু অবস্থায় মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের নাগরিক হিসেবে আমরা লজ্জিত ও হতাশ।
বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সাম্রাজ্যবাদের ক্রীড়নক মুনাফিক মুসলিম নেতৃত্বের কারণে বিভিন্ন দেশে মুসলিম নিধন করার সুযোগ পাচ্ছে। এসব মুনাফিকদের চিহ্নিত করতে হবে। সরকারকে আমেরিকার বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করতে হবে এবং সংসদে নিন্দা প্রস্তাব আনতে হবে।
মহানগর দক্ষিণ ইসলামী আন্দোলনের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কেএম আতিকুর রহমান, নগর দক্ষিণের সহসভাপতি আলহাজ আলতাফ হোসেন, সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া, জয়েন্ট সেক্রেটারি আলহাজ আব্দুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক ডা. শহিদুল ইসলাম, এইচএম সাইফুল ইসলাম, শ্রমিক নেতা মাওলানা ওমর ফারুক, নকীব বিন হুসাইন, ছাত্রনেতা আল আমিন সিদ্দিকী প্রমুখ।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সাম্রাজ্যবাদী শক্তিগুলো মুসলিম নিধনে সন্ত্রাসী ইসরাইলকে শক্তি যুগিয়ে যাচ্ছে। আমেরিকার মদদে ইসলামবিরোধী শক্তিগুলো একের পর এক হত্যাযজ্ঞ চালিয়ে মুসলিম নারী, শিশু ও হাফেজদের হত্যা করে নিজেদের সন্ত্রাসী চেহারা বিশ্ববাসীর কাছে তুলে ধরেছে।
তিনি পহেলা বৈশাখের নামে মঙ্গল প্রদীপ শোভাযাত্রা দেশময় ছড়িয়ে দেওয়ার চক্রান্তের তীব্র সমালোচনা করে বলেন, পহেলা বৈশাখের নামে হিন্দুয়ানি সংস্কৃতি এদেশে চলতে দেওয়া হবে না।
বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন মাওলানা নেছার উদ্দিন, মুফতি দেলাওয়ার হুসাইন সাকী, মাওলানা ফখরুল ইসলাম, শেখ মুহাম্মদ নুর-উন-নাবী, মুফতি মানসুর আহমদ সাকী, নজরুল ইসলাম খোকন, জাহাঙ্গীর আলম, আলহাজ ইসমাইল হোসেন প্রমুখ।
সমাবেশে শেষে ইসলামী আন্দোলনের বড় একটি মিছিল বায়তুল মোকাররম উত্তর গেট, পল্টন মোড় হয়ে জনতা ব্যাংকের সামনে গিয়ে শেষ হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন