শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ ১২:২২:৫৮ এএম

স্বাস্থ্য পরীক্ষা শেষে কারাগারে খালেদা

আইন আদালত | শনিবার, ৭ এপ্রিল ২০১৮ | ০৬:৩৪:৩০ পিএম

স্বাস্থ্য পরীক্ষা শেষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেওয়া হয়েছে। জেল কোড মেনেই তাকে কারাগারে আনা হয়েছে বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে।

শনিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে প্রাক্তন প্রধামন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করা হয়।
বিকেলে কারাগারের দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, হাসপাতালে তার শরীরে নতুন কোনো রোগ পাওয়া যায়নি। আপাতত তিনি সুস্থ আছেন। এ কারণে তাকে হাসপাতালে রাখার প্রয়োজন হয়নি। কারাগারে আনা হয়েছে। তাকে প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দেওয়া হয়েছে।
বিএসএমএমইউ হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিভাগের ১/এ নম্বর কক্ষে এক্সরে করানো হয় খালেদা জিয়ার। স্বাস্থ্য পরীক্ষা শেষে তিনি হেঁটে গিয়ে গাড়িতে ওঠেন। কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে তাকে কারাগারে নেওয়া হয়। তার নিরাপত্তায় ছিল কারারক্ষীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় গাড়িবহরে একটি অ্যাম্বুলেন্স ও দুটি গাড়ি ছিল।

খালেদা জিয়া হাসপাতালে পৌঁছানোর পর তাকে প্রথমে নেওয়া হয় কেবিন ব্লকে। ৫১২ নম্বর কেবিনে কিছুক্ষণ রাখার পর কেবিন ব্লকের প্যাথলজি বিভাগে রক্ত পরীক্ষা করা হয়। রক্ত পরীক্ষা শেষে বিএনপি নেত্রীকে এক্সরে করতে নেওয়া হয়।
উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। দুই মাস ধরে তিনি কারাগারে আছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন