মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ০৩:০৮:৫৭ এএম

ইতিহাস বলছে, আজ জিতবে মুস্তাফিজের দল মুম্বাই- হারবে ধোনির চেন্নাই!

খেলাধুলা | শনিবার, ৭ এপ্রিল ২০১৮ | ০৮:১৪:০৬ পিএম

আজ শনিবার ৭ এপ্রিল পর্দা উঠতে যাচ্ছে ইন্ডিয়ার সবচেয়ে ব্যয়বহুল ও হাইভোল্টেজ ঘরোয়া টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল)। ওয়াংখেড় স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়েই পর্দা উঠতে যাচ্ছে এ আসরের। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি। তবে ইতিহাস বলছে, আজ জিতবে মুস্তাফিজের মুম্বাই- হারবে ধোনির চেন্নাই!

এবার আসুন সেই ইতিহাস দেখে নিন-

আইপিএলের ইতিহাসে সফলতম একজন অধিনায়ক মুম্বাই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা। তার নেতৃত্বে ৬০.৬৬ শতাংশ ম্যাচ জিতেছে মুম্বাই। অন্যদিকে আইপিএলে মোট ১৪৩টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ধোনি। আর তাতে ৫৮.৪৫ শতাংশ ম্যাচ জিতেছেন তিনি।

অন্যদিকে ওয়াংখেড়ে স্টেডিয়ামে উইকেট সাধারণত ফ্ল্যাট হয়। আর এই মাঠে আগে ব্যাট করা টিম জিতেছে ৫১.৪ শতাংশ ক্ষেত্রে, পরে ব্যাট করা টিম ৪৮.৬ শতাংশ ক্ষেত্রে। এছাড়াও মুখোমুখি লড়াইয়ে এখন পর্যন্ত ২৩ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে ১৩টি ম্যাচ জিতেছে মুম্বাই এবং ১০টি চেন্নাই।

মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ: এভিন লুইস, ইশান কিষান, রোহিত শর্মা (অধিনায়ক), সূর্য কুমার যাদব, কায়রন পোলার্ড, হার্দিক পাণ্ডিয়া, ক্রুনাল পাণ্ডিয়া, প্যাট কামিন্স, রাহুল চাহার, মোস্তাফিজ ও বুমরা।

চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ: মুরালি বিজয়, স্যাম বিলিংস, সুরেশ রায়না, শেন ওয়াটসন, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), ডোয়াইন ব্রাভো, রবীন্দ্র জাদেজা,হরভজন সিং,শার্দূল ঠাকুর, মার্ক উড।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন