বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ ০৪:২৭:৫৮ পিএম

মুয়েলারের প্রশ্নের জবাব দিতে তৈরি হচ্ছেন ট্রাম্প

আন্তর্জাতিক | শনিবার, ৭ এপ্রিল ২০১৮ | ০৮:৫৪:৪৩ পিএম

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প শিবিরের সঙ্গে রুশ সংশ্লিষ্টতার অভিযোগ খতিয়ে দেখতে বিশেষ কাউন্সেল রবার্ট মুয়েলারের প্রশ্নের জবাব দিতে তৈরি হচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজের এক কর্মকর্তা ও এ বিষয়টির সংশ্লিষ্ট ব্যক্তিদের বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানিয়েছে।

মার্কিন সংবাদমাধ্যমটি জানিয়েছে, হোয়াইট হাউজের এক কর্মকর্তা জানিয়েছেন, এর মানে হচ্ছে মুয়েলারের সঙ্গে ট্রাম্প বসবেন কিনা সে বিষয়টি নিয়ে ট্রাম্পের আইনি পরামর্শক টিমের মধ্যে বিতর্ক বেশ বেড়ে উঠেছে। তবে এ বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট রয়েছেন এমন এক কর্মকর্তা বলেছেন, মুয়েলারের সঙ্গে ট্রাম্পের বসার প্রস্তুতির বিষয়টি এখনো ‘অপরিপক্ক’ অবস্থায় রয়েছে।
ট্রাম্প অবশ্য মুয়েলারের সঙ্গে বসতে আনুষ্ঠানিকভাবে সম্মতি প্রকাশ করেন নি। তবে পূর্ব প্রস্তুতির বিষয়ে আলোচনা এটাই ইঙ্গিত দিচ্ছে যে, ট্রাম্প ও তার টিম মুয়েলারকে সাক্ষাৎকার দিতে প্রস্তুত আছেন। প্রেসিডেন্টের ঘনিষ্ঠজনরা অবশ্য তাকে সতর্ক করে দিয়ে বলেছেন, এ ধরনের সাক্ষাৎকারের মাধ্যমে তার বিরুদ্ধে শপথ ভঙ্গের অভিযোগ আনার পথ তৈরি হতে পারে।

মুয়েলার ইস্যুটি দেখছেন হোয়াইট হাউজের আইনজীবী টাই কব ও জে সেকুলো। এ বিষয়ে তারা কোনো মন্তব্য করতে রাজী হননি।
এর আগে ট্রাম্প মুয়েলারের সঙ্গে বসার ব্যাপারে বেশ আগ্রহ ও উৎসাহ দেখিয়েছেন। তিনি বলেছিলেন, তার বিশ্বাস মুয়েলারের সঙ্গে বসলে এই ইস্যুটির দ্রুত সমাধান হবে। অবশ্য ব্যক্তিগতভাবে ট্রাম্প মুয়েলারের জবাব দিতে সন্দিগ্ধতা প্রকাশ করেছেন। মুয়েলার ইতিমধ্যে রুশ সংশ্লিষ্টতা ইস্যুতে মিথ্যা তথ্য দেওয়াসহ বেশ কয়েকটি অভিযোগে ১৯ জনকে অভিযুক্ত করেছেন। তাই তার সঙ্গে কথা বললে কী বিপদ হতে পারে সে ব্যাপারে ইতিমধ্যে তার ঘনিষ্ঠজনরা সতর্ক করেছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন