সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ ০৭:৫৪:০৫ এএম

ভয়ংকর জাদেজাকে আউট করে এবারের আইপিএলে প্রথম উইকেট নিলেন মুস্তাফিজ

খেলাধুলা | রবিবার, ৮ এপ্রিল ২০১৮ | ১২:০৬:১১ এএম

আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হয় গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও দু’ বছর পর নির্বাসন কাটিয়ে ফেরা চেন্নাই সুপার কিংস। যাদবের ৪৩ ও পাণ্ডিয়ার অপরাজিত ৪১ রানের ওপর ভর করে চেন্নাইয়ের সামনে পাহাড়সম টার্গেট দাঁড় করিয়েছে মুম্বাই। নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে চেন্নাই সুপার কিংসকে ১৬৬ রানের বিশাল টার্গেট দেয় মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স। প্রথমে টস জিতে দুই বছর পর ফেরা চেন্নাই সুপার কিংস টস জিতে বোলিং নিয়েছে।

ফলে ব্যাট করতে নামে চেন্নাই। ব্যাটিংয়ে নেমে এভিন লুইসকে সঙ্গে নিয়ে অধিনায়ক রোহিত শর্মা ইনিংসের গোড়াপত্তন শুরু করেন। রাহুল চাহার বলে বিদায় নিলে রোহিত শর্মাকে সঙ্গে নিয়ে ব্যাটে জড় তোলেন ইষান কিষান। তবে ইষানকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি অধিনায়ক। রোহিতে বিদায়ের পর সূর্য কুমার যাদব ও ইষানের ব্যাটে বর করে বড় লক্ষ্যে এগিয়ে যায় মুম্বাই।

শেষ পর্যন্ত ২৯ বলে ৪ চার ও ১ ছয়ের সাহায্যে ৪০ রান করে তাহিরের বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন ইষান। এর পর বেশিক্ষণ থাকতে পারেননি যাদব। তিনি ২৯ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলে ওয়াটসনের বলে ক্যাচ দিয়ে ফিরেন।

পরে দুই পাণ্ডিয়ার এসে জুটিবদ্ধ হয়ে দলীয় সংগ্রহকে বাড়াতে সাহায্য করেন। আর তাতে মুম্বাই সংগ্রহ হয় নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৬৫ রান। হার্দিক পাণ্ডিয়া ও ক্রুনাল পাণ্ডিয়া অপরাজিত থাকেন যথাক্রমে ২২ ও ৪১ রান করে। চেন্নাই সুপার কিংসের হয়ে দুইটি উইকেট নেন শেন ওয়াটসন। এ ছাড়া একটি করে উইকেট নেন রাহুল চাহার ও ইমরান তাহির।

এদিকে, প্রথম ওভারে বল হাতে ৯ রান দিয়েছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। দলীয় ৩১ রানের মাথায় উইকেট পায় মুম্বাই ইন্ডিয়ানস। মুম্বাইয়ের হয়ে উইকেটটি শিকার করেন হার্দিক পাণ্ডিয়া। এরপর আবারও উইকেট তুলে নেন পান্ডিয়া। মুম্বাইয়ের হয়ে তৃতীয় উইকেট পান মায়াঙ্ক মার্কণ্ড। তৃতীয় শিকার করে থেমে থাকেননি মায়াঙ্ক মার্কণ্ড। এরপর তিনি চেন্নাইর অধিনায়ক ধোনিকে আউট করে সাজঘরে পাঠান মাত্র ৫ রানে। মুম্বাইয়ের হয়ে ৫ম আউট নেন বাংলাদেশি কাটার মাস্টা মুস্তাফিজুর রহমান। চেন্নাইর ভয়ংকর জাদেজাকে আউট করে এবারের আইপিএলের প্রথম উইকেট নিয়েছেন মুস্তাফিজ। এই রিপোর্ট লেখার সময় ১২ ওভার ৪ বলে ৫ উইকেট হারিয়ে ৮৪ রান করেছে চেন্নাই। দুই ওভার বোলিং করে মাত্র ১৬ রান দিয়েছেন মুস্তাফিজ। উইকেট নিয়েছেন একটি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন