সোমবার, ২৩ জুলাই ২০১৮ ১১:৩৩:৫৯ এএম

মেসির বিশ্বকাপ স্বপ্ন ভেঙে দিচ্ছে বার্সেলোনা!

খেলাধুলা | রবিবার, ৮ এপ্রিল ২০১৮ | ০৪:৪২:০০ পিএম

হ্যামস্ট্রিং ইনজুরিতে ফুটবল রাজপুত্র লিওনেল মেসি। পুরোপুরি সুস্থ হননি এখনো। অথচ তাকে দিয়ে একের পর এক ম্যাচ খেলিয়ে যাচ্ছে বার্সেলোনা। সর্বশেষ শনিবার ক্যাম্প ন্যু'তে লা লিগার দ্বিতীয় ম্যাচে লেগানেসের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন মেসি। একাই জিতিয়েছেন দলকে। ব্যাপারটা এমন হয়ে দাঁড়িয়েছে যে, বার্সেলোনাকে জিততে মেসিকে মাঠে নামতেই হবে। কিন্তু এভাবে কতদিন? গতকাল তাকে মাঠে নামতে দেখেই ক্ষুদ্ধ হয় বার্সাভক্তরা। প্রশ্ন তুলেন, কেন অসুস্থ মেসিকে দিয়েই বার বার খেলানো হচ্ছে? কেন তাকে বিশ্রাম দিচ্ছে না বার্সোলোনা?

অপরদিকে আর্জেন্টিনা কিন্তু ইনজুরির কারণে ফিফার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেসিকে নামায়নি। ইতালির বিপক্ষে ম্যাচে ২-০ তে সহজেই জিতেছে তারা। পরের ম্যাচ ছিল ইতালির বিপক্ষে। সেই ম্যাচে মেসির মাঠে নামার ইঙ্গিত দিয়েছিলেন কোচ স্যামপাওলি। সংবাদ সম্মেলনে বলেছিলেন, 'শেষ দুই দিন ধরে দলের সাথে প্রস্ততি সেরেছেন মেসি। ফলে স্পেনের বিরুদ্ধে লড়াইয়ে অধিনায়ক হিসেবে তার হাতেই আর্মব্যান্ড থাকতে চলেছে।'
কিন্তু পুরোপুরি সুস্থ না হওয়ায় স্পেনের বিপক্ষে মাঠে নামানো হয়নি মেসিকে। ৬-১ গোলে বিধ্বস্ত হয়েছে আর্জেন্টিনা। মেসি দর্শক হয়ে শুধু দেখেছেন।

অথচ দিন কয়েক পরই বার্সেলোনার হয়ে মাঠে নামানো হয়েছে তাকে। লা লিগায় সেভিয়ার বিপক্ষে সেদিন বদলি বেঞ্চে বসে ছিলেন মেসি। তাকে ছাড়া দলের বেহাল অবস্থা দেখছিলেন। দুটি গোল খেয়ে বসেছে বার্সেলোনা। এই অবস্থা থেকে টেনে তুলতে অসুস্থ মেসিকে ৫৮ মিনিটে মাঠে নামান কোচ আর্নেস্টো ভালভার্দে। কাজও হয়েছে। মেসি মাঠে নামতেই পুরো দল আত্মবিশ্বাস ফিরে পায়।

ম্যাচ শেষের মাত্র দুই মিনিট আগে লুইস সুয়ারেজ প্রথম গোল করে। পরের মুহূর্তেই পায়ের জাদু দেখান মেসি। ফিলিপ কুতিনহোর সহায়তায় আর্জেন্টাইন এই তারকা দুর পাল্লার শটে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন। ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। ড্র করে বার্সেলোনা।
ম্যাচ শেষে মেসির প্রশংসা করে কোচ বলেন, 'যখন তোমার দলে মেসি থাকবে এবং সে খেলবে না, তার অর্থ হচ্ছে এর মধ্যে অন্য কোনো গুরুত্ব আছে। সে এমন একজন খেলোয়াড় যাকে দিয়ে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করা যায়।'

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন