সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০১:৫৪:৩৬ এএম

‘সোনার বুট’ পাওয়ার দৌড়ে শীর্ষে উঠলেন মেসি

খেলাধুলা | রবিবার, ৮ এপ্রিল ২০১৮ | ০৫:৩৬:২৩ পিএম

নিয়ায় দিনের পর দিনই অর্জনের পাল্লা ভারী করছেন পাঁচ বারের বর্ষ সেরা ফুটবলার লিওনেল মেসি। এবার আরেকটি অর্জনের দৌড়েও এগিয়ে গেলেন তিনি। চলতি মৌসুমে ইউরোপিয়ান সোনার জুতো পাওয়ার দৌড়ে এতদিন দ্বিতীয় অবস্থানে ছিলেন এই তারকা। গতকাল লেগানেসের বিপক্ষে হ্যাটট্রিক করে এই দৌড়ে শীর্ষে উঠলেন ফুটবল রাজ কুমার লিওনেল মেসি।

ফুটবলের শীর্ষ স্থান নিয়ে সবসমই প্রতিযোগিতা চলে মেসি এবং রিয়াল তারকা রোনালদোর মধ্যে। কিন্তু এই মৌসুমে ইউরোপিয়ান সোনার জুতো পাওয়ার প্রতিযোগিতা টা ছিলো ভিন্ন রকম। এবারে মেসির এই অর্জনের পথে প্রতিপক্ষ হলো লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহা।

শনিবার রাতের আগ পর্যন্তও সোনার জুতো অর্জনের শীর্ষে ছিলেন সালাহা। কিন্তু এক ম্যাচেই সেই চিত্র বদলে দিলেন আর্জেন্টাইন তারকা মেসি।

এই আসরে দুজনেরই লিগে গোল এখন সমান ২৯টি করে। পয়েন্টও সমান ৫৮। মোহামেদ সালাহ ইংলিশ প্রিমিয়ার লিগে ৩১ ম্যাচে করেছেন ২৯ গোল। আর গত কালকের গোল সহ লা লিগায় মেসিরও গোল সংখ্যা ২৯টি। তবে সালাহার চেয়ে মেসি এক ম্যাচ খেলেছেন । যদিও এক্ষেত্রে ম্যাচ সংখ্যা গননা করা হয় না। শুধু মাত্র ইউরোপের শীর্ষ ৫টি লিগে প্রতিটি গোলের জন্য ২ পয়েন্ট বরাদ্দ করা হয়।

এই হিসেবে মোহামেদ সালাহ এবং মেসি সমান ৫৮ পয়েন্ট। ২৬ গোল করে ৫২ পয়েন্ট অর্জন করে দ্বিতীয় অবস্থানে আছে বায়ার্ন মিউনিখের পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভান্ডভস্কি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন