সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০১:৫৪:৪২ এএম

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায়

জাতীয় | রবিবার, ৮ এপ্রিল ২০১৮ | ০৫:৫৪:১৯ পিএম

তিনদিনের সরকারি সফরে ঢাকা এসেছেন ভারতের নতুন পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখালে। রোববার (০৮ এপ্রিল) বিকেল ৪টা ২০ মিনিটে জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এ সময় তাকে স্বাগত জানান পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক।

পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব নেওয়ার পর কেশব গোখালের এটাই প্রথম বাংলাদেশ সফর। এ সফরে দুই দেশের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে দ্বিপক্ষীয় ও বিভিন্ন আঞ্চলিক ইস্যুতে আলোচনা হবে। সফরে কেশব পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে বৈঠক করবেন। দুই দেশের রাষ্ট্রীয় গণমাধ্যম নিয়েও দুই দেশের পররাষ্ট্র সচিব পর্যায় বৈঠক হবে।

এ বিষয়ে একটি সমাঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হবে। সোমবার (০৯ এপ্রিল) ২টায় রাজধানীর একটি হোটেলে ইনস্টিটিউট অব পলিসি, অ্যাডভোকেসি অ্যান্ড গভর্নেন্সের (আইপিএজি) উদ্যোগে বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেবেন বিজয় কেশব গোখালে। প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ঢাকা সফরে বিজয় কেশব গোখালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন