বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ০১:০৮:৫১ পিএম

বাতাসের গতিবেগ বাড়ছে, ২ নম্বর সতর্ক সংকেত

জাতীয় | রবিবার, ৮ এপ্রিল ২০১৮ | ০৭:৫৮:১৬ পিএম

দেশের সব বিভাগের উপর দিয়েই বয়ে যাচ্ছে অস্থায়ী দমকা হাওয়া। এটি কোথাও কোথাও ঘণ্টায় গতিবেগ উঠতে পারে ৮০ কিলোমিটার পর্যন্ত। ফলে বাতাসের গতিবেগ রুপ নেবে অস্থায়ী ঝড়ে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে।

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। ফলে রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হবে।

এদিকে রোববার (০৮ মার্চ) রাত ১টা পর্যন্ত ময়মনসিংহ, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যাবে। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এসব এলাকার নদী বন্দরগুলোকে দুই নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। অন্যদিকে ঢাকাসহ দেশের অন্যত্র একই দিক থেকে ঘণ্টায় ৪০ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যাবে। এসব এলাকার নদী বন্দরগুলোকে এক নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন