মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৫৮:১৭ পিএম

অর্ন্তবাস দৌড় প্রতিযোগিতা

আন্তর্জাতিক | রবিবার, ৮ এপ্রিল ২০১৮ | ১০:১৯:২৮ পিএম

নিজের সুঠাম দেহ ও সুস্বাস্থ্য প্রদর্শণে ফিলিপাইনে প্রথমবারের মতো অর্ন্তবাস দৌড় প্রতিযোগিতার আয়োজন করেছে একটি সংগঠন। মঙ্গলবার রক্ষণশীল ক্যাথলিক খ্রিষ্টানদের দেশটিতে এই প্রতিযোগিতায় অংশ নেয় কয়েক হাজার অর্ধনগ্ন নারী-পুরুষ।

রোনাল্ড টুগাড নামে এক অংশগ্রহণকারী বলেছেন, ‘এটা ছিল চোখের জন্য উচ্ছ্বাসিত উপভোগ। লোকজন ছিল বেশ উত্তেজিত। রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজন আমাদের কাছে জানতে চাচ্ছিল, আমরা কেন এ ধরণের পোশাক পরেছি।’

সেঞ্চুরি টুনা সুপারবডিস এজলেস-২০১৮ শিরোণামের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে ফিলিনভেস্ট সিটি এলাকায়। প্রতিযোগীদের তিনটি ক্যাটাগরিতে , অর্থাৎ তিন, পাঁচ ও ১০ কিলোমিটার দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ রাখা হয়েছিল। আয়োজক সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, প্রতিযোগিতায় নারী ও পুরুষ পৃথক ক্যাটাগরিতে যেমন পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছিল, তেমনি সেরা অর্ন্তবাসের জন্যও পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছিল।

প্রতিযোগিতায় অনেক স্থানীয় তারকা ব্যক্তিত্বও অংশ নিয়েছিলেন। অনেকে আবার সারা গায়ে ট্যাটু করে এসেছিলেন। কেউ আবার অর্ন্তবাসের সঙ্গে ঘাসের তৈরি স্কার্ট ও শিশুদের ব্যালে নাচের স্কার্টও পরে এসেছিলেন।

প্রতিযোগিতার আয়োজনকারীদের অন্যতম মাল্টিস্পোট নামে একটি ফিটনেস প্রতিষ্ঠান তাদের ওয়েবসাইটে লিখেছে, ‘প্রত্যেকে তাদের জন্মদিনের পোশাক পরে এসেছিলেন অথবা নয় বছরের শিশুদের মতো পোশাক-যাতে ছিল পালক, মিশরীয় কস্টিউম, সুপারহিরো মুখোশ ও অন্যান্য উপজাতীয় পোশাক।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন