বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ ০৬:৫০:০৯ পিএম

নদী রক্ষার স্বার্থে কোনো আপস নয়

জেলার খবর | যশোর | রবিবার, ৮ এপ্রিল ২০১৮ | ১০:৫৩:১৩ পিএম

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান বলেছেন, নদী রক্ষার স্বার্থে কোনো আপস করা হবে না। অবৈধ দখলদার যতই প্রভাবশালীই হোক না কেন তাদের উচ্ছেদ করা হবে।

রোববার বিকেলে যশোর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে নদী রক্ষা কমিটির এক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়ালের সভাপতিত্বে সভায় অংশগ্রহণকারী যশোরের বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা ভৈরব নদ খননের কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান। তারা বলেন, প্রধানমন্ত্রীর ২৭২ কোটি টাকার প্রকল্প বাস্তবায়নে অবৈধ দখলদারদের উচ্ছেদে কঠোর হতে হবে।

সভায় প্রধান অতিথি আরও বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে হলে আমাদেরকে দেশের নদীগুলোকে বাঁচিয়ে তুলতে হবে। মৃতপ্রায় নদী বাঁচলে পরিবেশ রক্ষা হবে। তিনি যশোরের ভৈরব নদ খননের জন্য অবৈধ দখলদার উচ্ছেদে কার্যকর পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, ওয়ার্কার্স পার্টির জেলা শাখার সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, কপোতাক্ষ নদ বাঁচাও আন্দোলনের নেতা অনিল বিশ্বাস, ভৈরব নদ বাঁচাও আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক আফসার আহমেদসহ বিশিষ্টজনরা বক্তব্য রাখেন। সভা শেষে নদী রক্ষায় সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে একটি র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন