সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০১:২৯:৩৬ পিএম

কোটা সংস্কারের দাবিতে মধ্যরাতে উত্তপ্ত রাবি ক্যাম্পাস

মো: নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | সোমবার, ৯ এপ্রিল ২০১৮ | ১০:৪৮:৩২ এএম

ফেইসবুকে ভূয়া পোস্ট ঢাকায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী এক শিক্ষার্থী পুলিশের গুলিতে নিহত। এমন সংবাদ পেয়ে মধ্যরাতে (দেড়টা) রাজপথে নেমে বিক্ষোভ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। নিহতের খবরে আজ রাত দেড়টার দিকে বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীরা একযোগে রাস্তায় নেমে আসেন।

তারা যে যার হল থেকে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দিয়ে বিনোদপুর ও কাজলা গেট দিয়ে পৃথক মিছিল নিয়ে বের হয়। মিছিলগুলো বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে এসে একত্রিত হয়। এ সময় টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ ও বিক্ষোভ করে তারা। সেখানে আধা ঘন্টার অধিক সময় অবস্থান নেয়।

এতে রাস্তার দু’পাশে যানযটের সৃষ্টি হয়। এ সময় অনেক শিক্ষার্থী বিক্ষুব্ধ কন্ঠে কোটা বৈষম্যের প্রতিবাদ জানান এবং দ্রুত এর সংস্কার দাবি জানান। রাবি কোটা সংস্কার আন্দোলনের আহ্বায়ক মাসুদ মুন্নাফ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় বৈষম্য চলতে পারে না। আমরা এই পদ্ধতির সংস্কার চাই। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাবো। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের সাথে এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয় নি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন