বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ ১১:১৭:১৬ এএম

মহিষকুন্ডি বাসস্ট্যান্ডের বেহাল দশা

রোকনুজ্জামান | জেলার খবর | কুষ্টিয়া | সোমবার, ৯ এপ্রিল ২০১৮ | ১১:০০:০০ এএম

কুষ্টিয়া দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্তবর্তী বাস স্ট্যান্ড মহিষকুন্ডি বাসস্ট্যান্ড। ভারত সীমান্তের নিকটবর্তী বাসস্ট্যান্ড এই মহিষকুন্ডি। এই বাসস্ট্যান্ড থেকে প্রতিদিন তিনটি ইউনিয়নের প্রায়ই ৫০০-৭০০ লোক-জন কুষ্টিয়া শহরে আসা যাওয়া করে।

মহিষকুন্ডি বাসস্ট্যান্ড প্রাগপুর ইউনিয়নের মধ্যে, এর পাশ্ববর্তী ইউনিয়ন রামকৃষ্ণপুর, চিলমারীর লোক- জন এখান থেকে প্রতিনিয়ত আসা যাওয়া করে। সকলের পরিচিত এই মহিষকুন্ডি বাস স্ট্যান্ড অথচ এখানে নেই কোন যাত্রী ছাউনি, নেই কোন স্থায়ী টিকেট কাউন্টার ঘর।

প্রয়োজনের তাগিদে এখান থেকে লোক-জন বিভিন্ন জায়গায় যাওয়া আসা করে প্রতিদিন। যাত্রীদের জন্য নেই কোন যাত্রী ছাউনি। এর ফলে যাত্রীদের ভোগান্তিতে ভূগতে হচ্ছে। অপরদিকে মহিষকুন্ডি- ভেড়ামারা মহাসড়কের বেহাল দশার কারণে বাস চলাচলের কোন ঠিক নেই। রাস্তার এই দুরদর্শার কারণে কোন বাস নিয়মিত আসছে কিংবা যাচ্ছে না।

এবিষয়ে মহিষকুন্ডি বাসস্ট্যান্ডের কর্তব্যরত কাউন্টার মাষ্টার বলেন, রাস্তার এমনই বেহালদশা কোন বাস যেতে চাইছে না। কেননা তারা সময় মেনে চলতে পারছেনা। বাসস্ট্যান্ডে বাস থাকা স্বত্তেও অনেক বাস চলাচল করছে না এর কারণ জানতে এক ড্রাইভার বলেন, রাস্তার যে অবস্থা এতে গাড়ীর অবস্থা আরোও খারাপ হচ্ছে। তাই তারা বাসস্ট্যান্ড থেকে গাড়ী ছাড়তে নারাজ।

মহিষকুন্ডি বাস স্ট্যান্ডের এমন বেহাল দশা হয়েছে যে যাত্রীরা না পাচ্ছে একটু বসার জায়গা, না পাচ্ছে সময়মত বাস। যাত্রীদের এই ভোগান্তী দেখার যেন কেউ নেই। র্উধ্বতন কর্তৃপক্ষ যেন দ্রুত এই সমস্যা নিরসন করেন এই জোর দাবী ভূক্তভোগী সাধারণ মানুষের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন