রবিবার, ২২ জুলাই ২০১৮ ১২:৪৫:৫১ পিএম

ওয়াজ মাহফিল পণ্ড করে দিলো পুলিশ

মোঃ জাহাঙ্গীর আলম | জেলার খবর | নোয়াখালী | সেনবাগ (নোয়াখালী) | মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮ | ১২:৩৮:১৩ পিএম

নোয়াখালীর সেনবাগে পুলিশী বাধায় ওয়াজ মাহফিল পণ্ড হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার বাদ মাগরিব উপজেলার কেশারপাড় ইউনিয়নের কানকির হাট বাজারে। এর প্রতিবাদে মাহফিলে উপস্থিত ভক্তরা সাথে সাথে বিক্ষোভ মিছিল বের করে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় বাজারে থম থমে অবস্থা বিরাজ করে। বিক্ষুব্ধরা বাজারে বেশ কয়টি দোকান ভাংচুরের করে। এতে সেনবাগ-সোনাইমুড়ী সড়কের যান চলাচল বন্ধ হয়েছে যায়। সড়কের দু’পাশে অসংখ্য গাড়ী আটকা পড়ে। পরে পুলিশ এসে পরিস্থতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানায়, সোমবার বিকেলে পূর্বে নিধারিত কানকিরহাট বহু মুখি উচ্চ বিদ্যালয়ের মাঠে আহলে সুন্নাত আল জামাতের উদ্যোগে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে প্রধান বক্তা থাকার কথা ছিলো ড. এনায়েত উল্ল্যা আব্বাসীর । সকাল থেকে মাহফিলের সকল প্রস্তুতি শেষে বিকেলে আওয়ামী লীগ নেতা ও স্থানীয় কেশারপাড় ইউনিয়নের চেয়ারম্যান বেলাল হোসেন ভুইয়ার সভাপতিত্বে মহফিলের প্রথম পর্ব বয়ন শেষে মাগরিব নামজের আযান ও নামাজে শেষ করে।

এরপর সেনবাগ থানার ওসি মো হারুন উর রশিদ চৌধুরী, ওসি ডিবি নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ মাহফিলে অবস্থান নেয়। পরে সেনবাগ থানার ওসি মো হারুন উর রশিদ চৌধুরী মাইক হাতে নিয়ে জেলা প্রশাসকের অনুমোনিত না থাকায় মাহফিল করা যাবে না বলে তিনি ঘোষনা করেন। সাথে সাথে ওয়াজ মাহফিল পণ্ড হয়ে যায়।

এ সময় মাঠে উপস্থিত আওয়ামী লীগ নেতা ও স্থানীয় চেয়ারম্যান বেলাল হোসেন ভুইয়া, মীর হোসেন, কোরেশী সাথে এ নিয়ে ওসি কথা কাটাকাটি হয়। এ সময় মাঠ থেকে এ ঘটনার প্রতিবাদে উপস্থিত ভক্তরা সাথে সাথে বিক্ষোভ মিছিল বের করে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় বাজারে থম থমে অবস্থা বিরাজ করে। বিক্ষুব্ধরা বাজারে বেশ কয়টি দোকান ভাংচুরের করে।

এতে সেনবাগ-সোনাইমুড়ী সড়কের যান চলাচল বন্ধ হয়েছে যায়। সড়কের দু’পাশে অসংক্ষ গাড়ি আটকা পড়ে। পরে চেয়ারম্যান বেলাল ভুইয়া, যুবলীগ নেতা আলমগীর সহযোগিতায় ও পুলিশ স্কুল মাঠে থেকে এসে পরিস্থতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাকে ঘিরে যেকোনো সময় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠতে পরে বলে জানায় স্থানীয়রা ।নয়াদিগন্ত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন