সোমবার, ১৬ জুলাই ২০১৮ ১০:৪৫:৫৬ এএম

ক্ষমা না চাইলে মতিয়াকে অবাঞ্ছিত ঘোষণা করবে জাবি শিক্ষাক্ষার্থীরা

নুর হাছান নাঈম | শিক্ষাঙ্গন | মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮ | ০১:৫৩:১১ পিএম

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের জাতীয় সংসদে ‘রাজাকারের বাচ্চা’ বলে কটুক্তি করে দেয়া বক্তব্য প্রত্যাহার করে নেওয়ার জন্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে তিন দিনের আল্টিমেটাম দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সেইসাথে তাকে ক্ষমাও চাইতে হবে। না হলে মতিয়া চৌধরীকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিক্ষোভ মিছিল পূর্ব এক সমাবেশে এই ঘোষণা দেন ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক ও আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী খান মুনতাসির আরমান।
তিনি বলেন, আমরা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বেড়ে উঠেছি। আমাদের সাবার সাথেই মুক্তিযুদ্ধের চেতনা উৎপ্রোতভাবে জড়িয়ে রয়েছে। কিন্তু মতিয়া চৌধুরী আমাদের সম্পর্কে যে বক্তব্য দিয়েছে আমাদের জন্য তা অত্যন্ত অপমান ও লজ্জাজনক।

এদিকে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ থেকে আগামী তিন দিনের সকল প্রকার ক্লাস-পরীক্ষা বর্জন করেছে জাবি শিক্ষার্থীরা। ফলে বিভিন্ন অনুষদ এবং বিভাগ খুললেও শিক্ষার্থীদের উপস্থিতি না থাকায় কেনা কোনো ক্লাস-পরীক্ষা হচ্ছে না।

সমাবেশ শেষে শতাধিক শিক্ষার্থীর একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন