শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ ০৩:১৮:১৬ এএম

জিম্বাবুয়েতে ত্রিদেশীয় সিরিজ খেলবে অস্ট্রেলিয়া-পাকিস্তান

খেলাধুলা | মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮ | ০৯:২৬:৪০ পিএম

বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার কষ্টটা এখনও নিশ্চয়ই তাড়িয়ে বেড়াচ্ছে জিম্বাবুয়েকে। পুরো কোচিং স্টাফকে বরখাস্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড। তবে ক্রিকেট তো আর থেমে থাকবে না। এমন পরিস্থিতিতেও পাকিস্তান আর অস্ট্রেলিয়াকে নিয়ে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছে জিম্বাবুয়ে।

জুলাইয়ে হবে এই ত্রিদেশীয় সিরিজটি। এরপর পাকিস্তানের বিপক্ষে একটি পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে জিম্বাবুয়ে। তবে ঘরের মাঠে টেস্ট আয়োজন ব্যয়সাপেক্ষ হওয়ায় আপাতত এই ফরমেট থেকে নিজেদের গুটিয়েই রাখছে দলটি। ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি এবং পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট ছিল জিম্বাবুয়ের।

গত বছর অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট খেলার পর আর টেস্ট সিরিজ আয়োজন করছে না জিম্বাবুয়ে। তার বদলে ৫০ ওভারের ক্রিকেটেই বেশি মনোযোগ দিচ্ছে তারা। ২০১৯ বিশ্বকাপের জন্য এই ফরমেটটাকে ভীষণ গুরুত্ব দিয়ে এগোচ্ছিল দলটি। কিন্তু বাছাইপর্ব থেকেই বাদ পড়তে হয় তাদের।

এই ব্যর্থতার জেরে চাকরি হারান জাতীয় দলের কোচ হিথ স্ট্রিক থেকে শুরু করে যুবদলের স্টিফেন ম্যাঙ্গোঙ্গোও। নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয় গ্রায়েম ক্রেমারকে। নির্বাচক কমিটির প্রধান তাতেন্দা তাইবুও পদ ধরে রাখতে পারেননি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন