মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ০৪:৩০:১৯ পিএম

হাঁ আমি রাজাকার! আমি আমার ফাঁসি চাই!

খোলা কলাম | বুধবার, ১১ এপ্রিল ২০১৮ | ১১:৩৮:১৫ এএম

হাঁ আমি রাজাকার.!
আমি আমার ফাঁসি চাই.!!
ফাঁসির মঞ্চে গিয়ে বলবো, আমি বৈষম্য চাই না, আমার ফাঁসি চাই।

কিছুদিন পর আমার নামের পাশে বসবে শিক্ষিত বেকার.! এইটাই জীবনের সবচেয়ে কষ্টদায়ক শব্দ। যেখানে আমি গ্রাম থেকে অনেক কষ্ট করে বাংলাদেশের একটি নামকরা বিশ্ববিদ্যালয় পড়াশুনা করার যোগ্যতা আর্জন করেছি, সেখানে তো আমার পড়াশুনা শেষ করার পর একটা রুজিরুটির ব্যাবস্থা হওয়ার কথা,সেখানে বৈষম্যের কারণে পিছিয়ে যাওয়ার ভয়।
ভয় তো এখানেই ৫৬% কোটা.!!

শুধু কি তাই সেখানে আমার মত ৪ কোটিরও বেশি শিক্ষিত বেকার চাকুরির জন্য যুদ্ধ করছে। যুদ্ধে তো সবার সমান সুযোগ থাকে নিজেদের রণ কৌশল প্রদর্শন করার, কিন্তু আমাদের দেশে সবক্ষেত্রে চলে বৈষম্য.!!
আমি যেখানে আমার মেধা দিয়ে কলেজে পড়ার সুযোগ পেয়েছি,সেখানে কোটাধারী আমার চেয়ে অনেক কম মেধা দিয়ে পড়ার সুযোগ পেয়েছে।
শুধু কি তাই এখন আসি বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিয়ে, আমি যেখানে ১২তম হয়ে যে বিভাগে পড়ি, সেখানে ১২০০তম হয়েও পড়ার সুযোগ পায়.!
আর কত চাই.!!.??????

হায়রে বাংলাদেশ, তুমি অনেক মহান। পড়াশুনা শেষে যখন আপনি শরীরের রক্ত পানি করে পড়াশুনা করে চাকুরির ভাইভা তে যাবেন, ক্যাডার তো দূরের কথা, আপনি নন ক্যাডার হয়েও হয়তো চাকুরি জুটবে না, না হয় প্রাইমারীর শিক্ষক। সারা জীবন পড়াশুনা করে প্রাইমারীর শিক্ষক। আর আপনার পাশের বাসার ছকিনা কোন রকমে এস,এস,সি পাস করে আপনার সহকর্মী। শুধুমাত্র কোটার বদৌলতে.!!

ভালবাসার বাংলাদেশ, তোমাকে হাজার সালাম।
এখানেই শেষ নয়,আপনার কোন কোটাধারী বন্ধুকে দেখবেন ৭০০০তম হয়ে বিসিএসে প্রশাসনে যোগদান করছে, আর আপনি ৩০০ তম হয়ে নন ক্যাডারে প্রাইমারীতে.!! এটাই বর্তমান বাস্তবতা।
শুধু আমি না সবাই, দেশের জন্য যারা জীবন বাজি রেখেছিলেন তাদের সবাই কে সম্মান করি।

আমার বাবা ভাল ছিলো বলে যে আমিও ভাল হবো এমন না, আবার আমার দাদা অথবা নানা ভালছিলেন বলে আমি ভাল হবো এমনটাও না, তাহলে কেন তাদের জীবন বাজির ফসল আমি ভোগ করব???

আবার অনেক মুক্তিযোদ্ধা কমান্ডার কে দেখেছি, সরকারের সেই সম্মানকে পুঁজি করে চেতনা ব্যবসায় নেমেছে, অনেক কে ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর নামে লক্ষ লক্ষ টাকা নিজের পকেটে ভরছে। যে দেশে যুদ্ধের ৩-৪ বছর পর জন্মগ্রহন করেও মুক্তিযোদ্ধা হওয়া যায়,সেখানে এমন টা হওয়া অস্বাভাবিক কিছু না.!!

ওরা কারা.???? যারা কোটা সংস্কার আন্দোলনকারীদের রাজাকার বলে.!!

ওরা সার্টিফিকেটধারী চেতনাবাজ, তাই তাদের এত এত চেতনা.!!!
যদি সত্যিকার চেতনাধারী হতো তাহলে তালাশ টিম যে রিপোর্ট করেছে পর্ব ১, ১১১, ১৩৬, ১৩৭ এসব পর্ব দেখে তারা আন্দোলনে নামতো ভূয়া মুক্তিযোদ্ধা তালিকাকে বাতিল করার জন্য,, সব সুবিধাবাদী দালাল চেতনাবাজ, টাকার বিনিময়ে চেতনাবাজ.!!!

প্রকৃত দেশপ্রেমীক, মুক্তিযোদ্ধা সবাইকে সেলুট জানাই।
সবশেষে এটাই বলবো,, ৪৭ বছরের আগে যে বৈষম্য ছিলো, তা আমি স্বাধীন নাগরিক হিসাবে চাই না।

"কোটা সংস্কার চাই"


প্রিন্স নাবী
কোটা সংস্কার পদ্ধতির আন্দোলনকারী

[প্রকাশিত মতামত লেখকের একান্তই নিজস্ব। ইউরোবিডিনিউজ.কম লেখকের মতাদর্শ ও লেখার প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত মতামতের সঙ্গে ইউরোবিডিনিউজ.কম-এর সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে।]

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন