বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ ১১:২৮:১৮ পিএম

বৃহস্পতিবার মতামত জানাবেন আন্দোলনকারীরা

জাতীয় | বুধবার, ১১ এপ্রিল ২০১৮ | ০৭:৪৩:২১ পিএম

সরকারি চাকরিতে কোটা থাকবে না বলে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী ঘোষণা দেওয়ার পর আজকের মতো আন্দোলন সমাপ্ত ঘোষণা করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যে সংবাদ সম্মেলন করে সংগঠনটির নেতাকর্মীরা তাদের অবস্থান ও মতামত জানাবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

কোটা বাতিলের সিদ্ধান্তের খবর জানার পর সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদ খান জানান, তারা রাতে প্রধানমন্ত্রীর বক্তব্যের বিভিন্ন দিক বিশ্লেষণ করবেন। এরপর বৃহস্পতিবার সকাল ১০টায় রাজু ভাস্কর্যের সামনে সংবাদ সম্মেলন করে সংগঠনের মতামত জানানো হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার বিকেলে সংসদে বলেন, ‘কোটা নিয়ে যখন এতকিছু, তখন কোটাই থাকবে না। কোনো কোটারই দরকার নেই।’

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পর রাশেদ খান সাংবাদিকদের জানান, কোটা তুলে দেওয়া হোক, তারা তা চাননি। সংস্কার চেয়েছেন। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সরাসরি ঘোষণা চেয়েছেন তারা।

রাশেদ খান বলেন, ‘কোটা থাকবে না, তা আমরা চাই না। আমরা সংস্কার চাই। এ নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই। কোটার দরকার আছে। সবার কথা বিবেচনা করে সেটার একটি সহনীয় পর্যায়ে সংস্কার চাই।’

পরিষদের আরেক যুগ্ম আহ্বায়ক ফারুক আহমেদ জানান, কোটা সংস্কারের যে পাঁচ দফা দাবি করা হয়েছে, সে ব্যাপারে প্রধানমন্ত্রীর ঘোষণা চান তারা। প্রধানমন্ত্রীকে সুস্পষ্টভাবে ব্যাখ্যা করতে হবে এ বিষয়ে। এ আন্দোলনে যারা আহত হয়েছেন, তাদের সুচিকিৎসা করতে হবে।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন