শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৩:১৮:৫৫ এএম

রাশিয়াকে প্রস্তুত থাকতে বললেন ট্রাম্প

আন্তর্জাতিক | বুধবার, ১১ এপ্রিল ২০১৮ | ০৭:৪৫:১৭ পিএম

সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা হবে, প্রস্তুত থাকো রাশিয়া। বুধবার (১১ এপ্রিল) বিকেল ৪টা ৫৭ মিনিটে এক টুইটে এমনটা বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসির।

ট্রাম্প তার টুইটারে জানান, সিরিয়ার দিকে যেকোনো ক্ষেপণাস্ত্র প্রতিহত করার অঙ্গীকার করেছে রাশিয়া। তাহলে এবার প্রস্তুত থাকো। সিরিয়ার দিকে মিসাইল ধেয়ে আসছে। গ্যাস দিয়ে মানুষ হত্যা করা ‘জন্তুর’ সঙ্গে বন্ধুত্ব করা উচিত হয়নি তোমার।’

এদিকে মঙ্গলবার (১০ এপ্রিল) আল-মানার টিভিকে দেয়া সাক্ষাতকারে লেবাননে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত অ্যালেক্সান্ডার জাসিপকিন বলেন, ‘সিরিয়ায় যদি যুক্তরাষ্ট্র ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে তবে আমরা ভূপাতিত করব। এমনকি যেখান থেকে হামলা চালানো হয়েছে সেখানেও যথাযথ জবাব দেবো আমরা।’

এর আগে মার্চে রুশ সেনাপ্রধান জেনারেল ভ্যালেরি গেরাসিমোভ বলেছিলেন, সিরিয়ার দিকে ধেয়ে আসা ক্ষেপণাস্ত্র প্রতিহত করবেন তারা।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র সিরিয়ায় হামলা চালালে তার দেশও যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নেবে। অ্যালেক্সান্ডার জাসিপকিন দাবি করেন, সিরিয়ায় রাশিয়া অনেক উন্নতি করেছে। বিদ্রোহীদের দখল থেকে প্রায় স্বাধীন হওয়ার পথে রয়েছে দেশটি।

এছাড়া রাসায়নিক হামলা ইস্যুতে সিরিয়ায় সেনা পদক্ষেপের বিষয়েও যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছে রাশিয়া। মস্কো বলছে, হামলা হলে, তার সমুচিত জবাব দেয়া হবে।

সবশেষ রাশিয়াকে জবাব দিলেন ট্রাম্প। বুধবারের টুইটারে প্রস্তুত থাকতে বললেন রাশিয়াকে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন