বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ ১২:৪৩:৪৫ পিএম

পাউবো প্রকল্প পরিচালক হুমায়ুনের বিরুদ্ধে মামলা

আইন আদালত | বুধবার, ১১ এপ্রিল ২০১৮ | ০৯:০৯:০৭ পিএম

গার্ড ও পিয়ন নিয়োগ না দিয়ে ভুয়া নিয়োগপত্র দেখিয়ে বেতন-ভাতাবাবদ আত্মসাৎ করার অভিযোগে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) প্রকল্প পরিচালক কে এম হুমায়ুন কবিরের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার বিকেলে কমিশন বৈঠকে তেজগাঁও থানায় অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, কে এম হুমায়ুন কবির ১১ মে ২০১৫ তারিখে আইডব্লিউএমের সঙ্গে সম্পাদিত চুক্তির আলোকে জানুয়ারি ২০১৫ সালের জুন থেকে ২০১৬ পর্যন্ত অস্থায়ী ভিত্তিতে ৪ জন গার্ড/পিয়ন নিয়োগের জন্য প্রতি মাসে ৪০ হাজার টাকা হিসেবে ৭ লাখ ২০ হাজার টাকা গ্রহণ করেন। কিন্তু কোনো গার্ড বা পিয়ন নিয়োগ না করে উক্ত টাকা আত্মসাৎ করেছেন বলে প্রথমিকভাবে প্রমাণিত হয়েছে। তাই অনুসন্ধান কর্মকর্তার সুপারিশ অনুযায়ী কমিশন থেকে দণ্ডবিধি ৪০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনে ৫ (২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

এছাড়া তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে সরকারের কোটি কোটি টাকা ক্ষতি ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে, যার অনুসন্ধান চলমান রয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন