সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ ০৮:১২:২৯ এএম

সেভিয়াকে বিদায় করে সেমিতে বায়ার্ন

খেলাধুলা | বৃহস্পতিবার, ১২ এপ্রিল ২০১৮ | ১০:১৫:২২ এএম

প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-১ গোলের জয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছিল বায়ার্ন মিউনিখ। কাল নিজেদের মাঠে ফিরতি লেগ গোলশূন্য ড্র হলেও সেমিফাইনালে উঠতে কোনো সমস্যা হয়নি জার্মান চ্যাম্পিয়নদের। শেষ আটের প্রথম লেগের জয়টিই বায়ার্নকে পৌঁছে দিয়েছে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে।

বায়ার্ন ঘরের মাঠে শেষ দুই ম্যাচ জিতেছিল ৬-০ গোলে। কাল বারবার আক্রমণ করেও গোল পাচ্ছিল না কদিন আগে লিগ শিরোপা নিশ্চিত করা বাভারিয়ানরা। বায়ার্নের সর্বোচ্চ গোলদাতা রবার্ট লেভানডফস্কি প্রথমার্ধে ভালো সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার হেড ঠেকিয়ে দেন সেভিয়ার গোলরক্ষক ডেভিড সোরিয়া। ফ্রাঙ্ক রিবেরির একটি প্রচেষ্টাও তিনি রুখে দেন।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সেভিয়ার জোয়াকিন কোরেয়ার হেড লাগে ক্রসবারে। এরপরই অযথা ফাউল করে লাল কার্ড দেখেন কোরেয়া। প্রথম লেগে সেভিয়ার একমাত্র গোলটি করা পাবলো সারাবিয়া দারুণ একটি সুযোগ নষ্ট করেন প্রথমার্ধে।

চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে ২২ ম্যাচে এই প্রথম গোল করতে ব্যর্থ হলো বায়ার্ন মিউনিখ। ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ ক্লাব প্রতিযোগিতায় নয় বছরে সাতবার সেমিফাইনালে উঠল তারা। সেমিফাইনালে তাদের সঙ্গী লিভারপুল, রোমা ও রিয়াল মাদ্রিদ। কাল দুই লেগ মিলিয়ে জুভেন্টাসকে ৪-৩ ব্যবধানে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে রিয়াল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন