রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ ০৫:৫৭:১৪ এএম

ছাত্রলীগনেত্রী এশা বহিষ্কার: রাবিতে ছাত্রলীগনেতার আত্মহত্যা চেষ্টা

মো: নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | বৃহস্পতিবার, ১২ এপ্রিল ২০১৮ | ১১:০৮:৪৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হলের ছাত্রলীগনেত্রী ইসরাত জাহান এশাকে বহিষ্কার করায় আত্মহত্যা চেষ্টা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ। গতরাতে ফেইসবুকে এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা না হলে আত্মহত্যা করবে বলে একটি স্ট্যাটাস দেন।

এর কিছুক্ষণ পরে তাকে বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের একটি কক্ষ থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে দলীয়কর্মীরা। ছাত্রলীগের সহ- সভাপতি তৌহিদ মোর্শেদের সহযোগিতায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ডাক্তার তাকে শঙ্কামুক্ত বলে রিলিজ দেন। তবে ফয়েজ আত্মহত্যা নাকি মানসিক দুশ্চিন্তার কারণে অচেতন হয়েছেন তা সঠিকভাবে জানা যায় নি। তার ফেইসবুক স্ট্যাটাসটি-‘এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার না করলে আমি সুইসাইড করমু বলেদিলাম, একজন ছাত্রলীগকর্মী হিসেবে আমার বাঁচতে ইচ্ছা করছে না..আপনাদের ৬ঘন্টার আল্টিমেটাম দিলাম।’

জানা যায়, রাত আনুমানিক আড়াইটার দিকে নবাব আব্দুল লতিফ হলের ২১১ নম্বর কক্ষে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় তার হাত-পায়ের শিরাগুলো ফুলে ছিলো। ছাত্রলীগনেতা তৌহিদ মোর্শেদ বলেন, ‘ফয়েজ এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার না করলে সুইসাইড করবে বলে ফেইসবুকে একটি স্ট্যাটাস দেয়।

ছাত্রলীগের প্রতি ভালোবাসার কারণে এশার বহিষ্কার ও তার শ্লীলতাহানী মেনে নিতে পারে নি। তাকে অচেতন অবস্থায় উদ্ধার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সে সুইসাইড চেষ্টা করেছে কিনা সঠিকভাবে বলতে পারবো না।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন