শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ১০:৩৪:৪১ পিএম

কোটা বাতিলে দ্রুত প্রজ্ঞাপন জারি ও আটকদের মুক্তি দাবি

শিক্ষাঙ্গন | বৃহস্পতিবার, ১২ এপ্রিল ২০১৮ | ১২:৪২:০৭ পিএম

সরকারি চাকরিতে নিয়োগে কোটা পদ্ধতি বাতিল করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। সেই সাথে তারা দ্রুত সময়ে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বিষয়ে প্রজ্ঞাপন জারি করার আহ্বান জানিয়েছেন।

এ ছাড়া আন্দোলনকালে আটক ছাত্রদের অবিলম্বে মুক্তি দেয়ার ও কোনো মামলায় সাধারণ ছাত্রদের হয়রানি না করতে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারপ্রধানের কাছে দাবি জানান।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, আমাদের দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ জানাচ্ছি। কোটাপ্রথা বিলুপ্ত করায় আমরা তরুণ সমাজ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর এ ঘোষণা গেজেট আকারে প্রকাশের জন্য আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনকালে সারাদেশে আমাদের যেসব ভাইবোন আহত হয়েছেন, তাদের সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য এবং ভবিষ্যতে তারা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হয় তার ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীকে আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলন থেকে কোটা পদ্ধতি বাতিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণাকে স্বাগত জানিয়ে চলমান আন্দোলন স্থগিত করার ঘোষণা দেয় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

পরে কোটা বিলুপ্ত হওয়ায় ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করা হয়। এতে নেতৃত্ব দেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম, মো. রাশেদ খান ও মো. উজ্জ্বল মিয়া প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন