মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ০৪:২৬:২৬ পিএম

নেত্রকোনায় বিএনপির ১৩০ নেতাকর্মী কারাগারে

জেলার খবর | নেত্রকোনা | বৃহস্পতিবার, ১২ এপ্রিল ২০১৮ | ০৬:৫২:৫৬ পিএম

কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য, নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলা বিএনপির সভাপতি ডক্টর রফিকুল ইসলাম হিলালী ও সাধারণ সম্পাদক কেন্দুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভুইয়া দুলালসহ ১৩০ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুকনুজ্জামানের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এছাড়া জেলা বিএনপির সদস্য ও কেন্দুয়া বিএনপির যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন আহমেদ খোকন, সাংগঠনিক সম্পাদক সনজু রহমান ভূইয়া, কেন্দুয়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবদুল হাই, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খোকনসহ অন্যরা ।

আদালত সূত্রে জানা গেছে, গত ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে গত ৬ ফেব্রুয়ারি জেলার কেন্দুয়া উপজেলা বিএনপির সভাপতি ডক্টর রফিকুল ইসলাম হিলালী, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ভূইয়া দুলাল, জেলা বিএনপির সদস্য ও যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন আহমেদ খোকন, সাংগঠনিক সম্পাদক সনজু রহমান ভুইয়াসহ ১৩৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত সংখ্যক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুটি মামলা করে।

নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন শেষে বৃহস্পতিবার বিকেলে ১৩০ নেতাকর্মী নেত্রকোনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। বিজ্ঞ বিচারক মোহাম্মদ রুকনুজ্জামান তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন