শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ১০:৩০:২৮ পিএম

মুস্তাফিজের ‘ম্যাজিকে’র পরও জিতল সাকিবের দল হায়দরাবাদ

খেলাধুলা | শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮ | ১২:৩০:৪৭ এএম

মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্সকে ১ উইকেটে হারিয়ে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নিজেদের জয়ের ধারা অব্যাহত রেখেছে সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ।

এই জয়ে আসরে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলা হায়দরাবাদ রয়েছে অপরাজিত। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচ খেলা মুম্বাই এখনও পায়নি জয়ের দেখা।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের সংগ্রহ দাঁড়ায় ১৪৭ রান। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান আসে ওপেনার এভিন লুইসের ব্যাট থেকে। এছাড়া সূর্যকুমার যাদব ও কাইরন পোলার্ড দুজনই ২৮ রান করে করেন।

হায়দরাবাদের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন সন্দ্বীপ শর্মা, বিলি স্ট্যানল্যাক ও সিদ্ধার্থ কাউল দুটি করে উইকেট শিকার করেন। একটি করে উইকেট শিকার করেন সাকিব আল হাসান ও রশিদ খান। আগের ম্যাচে আঁটসাঁট বোলিং করলেও এই ম্যাচে খরুচে ছিল সাকিবের বোলিং ফিগার। ৪ ওভার বল করে শুধুমাত্র ক্রুনাল পাণ্ড্যর উইকেট শিকার করেন সাকিব। অবশ্য মুম্বাই অধিনায়ক ও ওপেনার রোহিত শর্মাকে সাজঘরে ফেরাতেও ছিল তার অবদান। স্ট্যানল্যাকের ডেলিভারি রোহিতের ব্যাটে লেগে এসে সাকিবের তালুবন্দী হয় দুর্দান্ত চেষ্টায়।

জয়ের লক্ষ্যে খেলতে নামা হায়দরাবাদকে দারুণ শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার ঋদ্ধিমান সাহা ও শিখর ধাওয়ান। তবে ধাওয়ান ৪৫ ও ঋদ্ধিমান ২২ রানে বিদায় নিলে চাপ ভর করে বসে হায়দরাবাদের উপর। দলীয় রান ১০০ পেরোনোর পরপরই দলটি হারায় টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যানকে। একটি চারের সহায়তায় ১২ বলে ১২ রান করে মায়াঙ্ক মারাকান্দের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সাকিব। এরপর দলের হয়ে কেউই মাথা তুলে দাঁড়াতে পারেননি। ফলে একের পর এক দ্রুত উইকেট হারাতে থাকে হায়দরাবাদ। ১৩৬ রানে সপ্তম উইকেটের পতনের পর একই ওভারে দুই উইকেট তুলে নিয়ে ম্যাচ জমিয়ে তোলেন মুস্তাফিজ। তবে তার সেই চেষ্টা বিফলে যায় দলের পরাজয়ে। শেষ ওভারে জয়ের জন্য হায়দরাবাদের প্রয়োজন ছিল ১১ রান। ইনিংসের শেষ বল পর্যন্ত গড়ানো ম্যাচে সেই ১১ রান তুলে ফেলে দলটি। এতে হারের মুখ থেকে জয়ের দেখা পায় সাকিবের দল। মুম্বাইয়ের পক্ষে মায়াঙ্ক মারাকান্দে চারটি ও মুস্তাফিজুর রহমান তিনটি উইকেট লাভ করেন। ম্যাচে দারুণ বল করা মুস্তাফিজ বিলি করেন মাত্র ২৪ রান।

সংক্ষিপ্ত স্কোর

মুম্বাই ১৪৭/৮ (২০ ওভার); লুইস ২৯, পোলার্ড ২৮, যাদব ২৮; সন্দ্বীপ ২৫/২

হায়দরাবাদ ১৪৮/৯ (২০ ওভার); ধাওয়ান ৪৫, দীপক ৩২; মায়াঙ্ক ২৩/৪, মুস্তাফিজ ২৪/৩

ফল- হায়দরাবাদ ১ উইকেটে জয়ী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন