শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০১:৩৩:৩০ এএম

বিদ্যুতায়ন উপলক্ষে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে দুবার বিদ্যুৎ বিভ্রাট

জেলার খবর | দিনাজপুর | শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮ | ১১:০১:৩২ এএম

দিনাজপুরের দুটি উপজেলাসহ দেশের ১২টি জেলার ১৫টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স চলাকালে দুবার বিদ্যুৎ বিভ্রাট ঘটেছে।

বৃহস্পতিবার দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ ভিডিও কনফারেন্স হয়।

তবে এটি সাময়িক সময়ের জন্য হলেও লোডশেডিং নয়, ৩৩ কেভি লাইনের ফল্টের কারণেই অল্প সময়ের জন্য এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৫টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের আনুষ্ঠানিক উদ্বোধন করছিলেন। এই ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছিলেন, দেশের ১২টি জেলার ১৫টি উপজেলার প্রশাসন, স্থানীয় সংসদ সদস্য, রাজনীতিবিদ, বিদ্যুতের উপকারভোগীসহ বিভিন্ন স্তরের মানুষ।

দিনাজপুরের সদর ও বিরামপুর উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজন করা হয় প্রধানমন্ত্রীর সঙ্গে এই ভিডিও কনফারেন্সের। কিন্তু দেশের ১২টি স্থান থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্স চলাকালীন দিনাজপুরে পরপর দুবার বিদ্যুৎ বিভ্রাট ঘটে। তবে তখন দিনাজপুরের সঙ্গে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স চলছিল না।

শতভাগ বিদ্যুতায়ন উপলক্ষে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মতো গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে দুবার বিদ্যুৎ বিভ্রাট প্রসঙ্গে দিনাজপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী-২ রুবেল আহমেদ গণমাধ্যমকে জানান, এটি কোনো লোডশেডিং নয়।

এটি হয়েছে পূর্বসাদিপুরে ৩৩ কেভি লাইনের ফল্টের কারণে। সেখানে ফল্টের কারণে গ্রিড থেকে লাইনটি বন্ধ হয়ে যায়।

তিনি জানান, তবে এটি কয়েক সেকেন্ডের মধ্যেই আমরা চালু করতে পেরেছি। আর যেটুকু সময় লেগেছে, তা ভিডিও কনফারেন্সের ইলেকট্রনিকস ডিভাইসগুলো চালু হওয়ার জন্য।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন